৯ মামলায় গ্রেপ্তার দেখানো হল মির্জা আব্বাসকে, জামিন শুনানি বিকালে

গ্রেপ্তার না দেখানোয় জামিন আবেদন করা যাচ্ছিল না, সে কারণে মির্জা আব্বাসের পক্ষ থেকেই এসব মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়েছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2024, 09:33 AM
Updated : 1 Feb 2024, 09:33 AM

ঢাকার পল্টন ও রমনা মডেল থানার আরো নয় মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে।

ঢাকার দুইজন মহানগর হাকিম বৃহস্পতিবার দুপুরে শুনানি শেষে এই বিএনপি নেতাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এসব মামলায় মির্জা আব্বাসের জামিন আবেদনের শুনানির জন্য বিকালে সময় রেখেছেন তারা।

প্রথমে মহানগর হাকিম রাজেশ চৌধুরী পল্টন থানায় পুলিশ কনস্টেবল হত্যাসহ ৫ মামলায় মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এরপর প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ রমনা থানার ৪ মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন অতিরিক্ত হাকিম মো. সুলতান সোহাগ উদ্দিন।

 গত ২৪ জানুয়ারি মির্জা আব্বাসকে এই নয় মামলায় গ্রেপ্তার দেখিয়ে জামিন দেওয়ার আবেদন করেন তার আইনজীবী মহিউদ্দিন চৌধুরী। বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম রেজাউল করিম শুনানির জন্য বৃহস্পতিবার দিন রাখেন।

অ্যাডভোকেট মহিউদ্দিন বলেন, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় রাজধানীর পল্টন, শাহজাহানপুর, রমনা ও রেলওয়ে থানায় কয়েক ডজন মামলা হয়। এর মধ্যে অন্তত ১১টি মামলায় মির্জা আব্বাসকে আসামি করা হয়।

“গত ১ নভেম্বর তাকে এক মামলায় কারাগারে পাঠানো হয় এবং আরেকটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। বাকি নয়টিতে রাষ্ট্রপক্ষ গ্রেপ্তার না দেখানোয় তার জামিনের আবেদন শুনানি করা সম্ভব হচ্ছিল না। এ কারণে নয়টি মামলায় গ্রেপ্তার দেখানোসহ জামিনের আবেদন করেছিলাম।

“আদালত গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছে। আজ বিকেলে এই ৯ মামলায় আমরা জামিন শুনানি করব। আশা করছি, আদালত সবগুলো মামলায় তার জামিন মঞ্জুর করবেন।

গত ৩১ অক্টোবর রাতে ঢাকার শহীদবাগ থেকে মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

পুরনো খবর:

Also Read: দুর্নীতির মামলা: বুধবার মির্জা আব্বাসের রায় নয়, ফের যুক্তিতর্ক হবে

Also Read: মির্জা আব্বাস ৫ দিনের রিমান্ডে

Also Read: মির্জা আব্বাস ও আলাল আটক