বঙ্গমাতার জন্মবার্ষিকীতে আওয়ামী লীগের শ্রদ্ধা

সংকটে সংগ্রামে বেগম মুজিব ছিলেন বঙ্গবন্ধুর সবচেয়ে বিশ্বস্ত সহযোদ্ধা

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2022, 11:22 AM
Updated : 8 August 2022, 11:22 AM

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে নেতা-কর্মীরা রোববার রাজধানীর বনানী কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

কেন্দ্রীয় নেতাদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, শাজাহান খান, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবু-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্প্দক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল, মির্জা আজম, এস এম কামাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক সামসুন্নাহার চাঁপা এ সময় উপস্থিত ছিলেন।

যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা লীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও পরে শ্রদ্ধা নিবেদন করেন।

কাদের বলেন, বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব ছিলেন একজন আদর্শ নারীর ‘রোল মডেল’।

“তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবের শুধু সহধর্মিনী ছিলেন না। তিনি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবের সহযোদ্ধা, সহকর্মী। সংকটে সংগ্রামে বেগম মুজিব ছিলেন বঙ্গবন্ধুর সবচেয়ে বিশ্বস্ত সহযোদ্ধা।“

কাদের বলেন, "আজকে আমরা একটা বিষয় বলতে পারি, শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে শেখ মুজিব হয়েছেন জাতির পিতা। সংকটে, সংগ্রামে বিশ্বস্ত সহযাত্রী হিসেবে পাশে না থাকতেন। পরিবারকে, দলকে যদি সংকটে সামাল দিতে না পারতেন, তাহলে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু হওয়া জাতির পিতা হওয়া ছিল অনেক দূরে। বেগম মুজিব সংকটে সংগ্রামের পাশে ছিলেন।"

১৯৩০ সালের ৮ অগাস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন ফজিলাতুন্নেছা মুজিব। তার ডাক নাম ছিল রেণু। ১৯৭৫ সালের ১৫ অগাস্ট বঙ্গবন্ধুসহ পরিবারের অন্য সদস্যের সঙ্গে তাকেও হত্যা করে খুনিরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক