অসৎ উদ্দেশ্যে জামায়াতকে মাঠে নামিয়েছে বিএনপি: কাদের

জনপ্রিয়তা যাচাইয়ে বিএনপিকে নির্বাচনে আসার আহ্বানও জানান তিনি।

নিজস্ব প্রতিবেদক
Published : 10 June 2023, 01:48 PM
Updated : 10 June 2023, 01:48 PM

দেশব্যাপী আবারও সন্ত্রাসী কর্মকাণ্ড ও অগ্নিসন্ত্রাস চালাতে নির্বাচন কমিশনে অনিবন্ধিত দল জামায়াতকে মাঠে নামিয়েছে বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার রাজধানীর নিকুঞ্জে ‘বিএনপি জামায়াতের দেশ বিরোধী ষড়যন্ত্রের’ বিরুদ্ধে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে এমন মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, "যারা এই দেশের ১৫ অগাস্টের হত্যাকাণ্ড ঘটিয়েছে, জেলখানায় চার নেতাকে হত্যা করেছে, একুশে অগাস্টে গ্রেনেড হামলা যারা করেছে তারা কারা? এরা বিএনপি। যারা আমার দেশের অগুনিত মায়ের কোল খালি করেছে। যারা আমার দেশের লাশের পর লাশ, লাশের পাহাড় সৃষ্টি করেছে। যারা রক্তে রক্তে বাংলাদেশকে রক্তের দরিয়া বানাতে চায়, সেই অপশক্তি জামায়াত মাঠে নেমেছে। জামায়াত মাঠে নামে নাই, তাদের মাঠে নামিয়েছে তাদের বিশ্বস্ত ঠিকানা, তাদের আসল মুরব্বি বিএনপি।

“তারা নির্বাচনে নিবন্ধিত দল নয়, কিন্তু তাদের নামানোর অর্থ হল বিএনপির আগুন সন্ত্রাসের জন্য প্রস্তুত হচ্ছে। বিএনপি আবারও ভাঙচুর করবে, আগুন নিয়ে বাস পোড়াবে, মানুষ পুড়িয়ে মারবে।“

বিএনপিকে ‘ক্ষমতালোভী’ আখ্যা দিয়ে ওবায়দুল কাদের অভিযোগ করে বলেন, "ক্ষমতার জন্য তারা পারে না এমন কোনো অপকর্ম নেই। তারা ক্ষমতায় এলে এই দেশ-গণতন্ত্র গিলে খাবে, মুক্তিযুদ্ধ, স্বাধীনতার আদর্শ গিলে খাবে, ভোটের ব্ক্স গিলে খাবে। আবারও হাওয়া ভবন খুলে লুটপাট করবে। ক্ষমতায় এলে বিএনপি বিদ্যুতের জায়গায় খাম্বা আনবে।"

Also Read: বিএনপির সঙ্গে সংলাপের কোনো ভাবনা নেই: কাদের

সংলাপ নিয়ে বিএনপির মন্তব্যের জবাবে তিনি বলেন, "আমরা নাকি দুইবার প্রতারণা করছি! আমরা তো আপনাদের ডাকছি না…আসেন, আসেন। সাধিলে আবার খাইবো সেটা আমরা জানি। তত্ত্ববধায়কটা মানলে, শেখ হাসিনা পদত্যাগ করলে, সংসদটা বিলুপ্ত হলে। তাদেরকে সাধবে কে? হাওয়া? কার সাথে বসবে? বাতাসের সাথে সংলাপে বসবেন পদত্যাগ করলে।"

সরকারের অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে প্রতিশ্রুতির কথা আবারও তুলে ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, "নালিশ করে করে নিষেধাজ্ঞা আনতে চেয়েছেন। ভিসানীতিতে আমরা ভয় পাই না। কারণ আমাদের মনের জোর আছে আমরা সুষ্ঠু নির্বাচন করব। অবাধ ও নরিপেক্ষ নির্বাচনের জন্য আমরা প্রস্তুত আছি।“

অপকর্ম করলে বিএনপিকেই তার মূল্য দিতে হবে বলেও মনে করিয়ে দেন তিনি।

মির্জা ফখরুল এখন ‘জোতিষীর’ মতো কথা বলেন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, “ফখরুল বলে এখন নাকি নির্বাচন হলে আওয়ামী লীগ ১০ ভাগ ভোটও পাবে না। তারাই তো বলেছিল আওয়ামী লীগ একশ বছর ক্ষমতায় আসবে না। এখনতো একধারে ১৫ বছর হয়ে গেছে। আল্লাহ যাদের রাখবে, জনগণ যাদের রাখবে তাদের কেউ হটাতে পারবে না।”

তিনি বিএনপিকে জনপ্রিয়তা যাচাইয়ে নির্বাচনে আসার আহ্বানও জানান।

আন্দোলনের ভয় দেখিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঘরে রাখা যাবে না মন্তব্য করে তিনি বলেন, "আমার মাঠে আছি, মাঠেই মোকাবিলা করব।"

তিনি বলেন, "রূপরেখা তৈরি করার জন্য প্রতিদিন এত বৈঠক এত দলের সবই কি ভুয়া? ৫২ দল, ২৭ দফা, ১০ দফা ভুয়া, পদযাত্রা ভুয়া, আন্দোলনের রূপরেখা ভুয়া। প্রস্তুত হয়ে যান, খেলা হবে আগামী নির্বাচনে। মোকাবিলা হবে। তবে ফাউল করলে খবর আছে।"

বিশ্বব্যাপী জ্বালানি সংকটের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাতার সফর এবং সফল জ্বালানি চুক্তির প্রসঙ্গ তুলে কাদের বলেন, "কয়েকদিনের মধ্যে বাংলাদেশে আর বিদ্যুতের সমস্যা থাকবে না। কিন্তু বিএনপি যদি ক্ষমতায় থাকতো তাহলে আপনারা রক্তের বন্যা দেখতেন। তাদের সময় বিদ্যুৎ আর পানির দাবিতে বিক্ষুদ্ধ জনতার যখন মিছিল হয়, তখন একজন পালিয়ে যায়। তাদের এমপির নামের সাথে দৌড় যুক্ত হয়ে গেছে।"

এসময় বিএনপির শাসনামলে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্যাতনের কথা তুলে ধরে তিনি বলেন, "বিএনপি আমাদের নেতাকর্মীদের ঘরে থাকতে দেয়নি। আর এখন ফখরুল সাহেব মুখে মাইক লাগিয়ে থাকে। সাজ সজ্জা করে এসি রুমে বসে হিন্দি সিরিয়াল দেখে। আর তখন আমাদের ওপর, আমাদের মেয়েদের নির্যাতন করেছে রাস্তায়। আর এখন তারা রাস্তায় সমাবেশ করছে।"

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচিসহ মহানগর আওয়ামী লীগের নেতারা।