ওবায়দুল কাদেরের সঙ্গে সাকিব আল হাসানের রুদ্ধদ্বার বৈঠক

সাকিব তার নিজের জেলা মাগুরার ১ ও ২ আসন ছাড়াও ঢাকা-১০ আসনের মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2023, 02:41 PM
Updated : 23 Nov 2023, 02:41 PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিন আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দেওয়ার পর এবার দলীয় কার্যালয়ে গিয়ে সাধারণ সম্পাদকের সঙ্গে দেখা করে এলেন ক্রিকেটার সাকিব আল হাসান।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যান সাকিব। দলের দপ্তর সম্পাদকের কক্ষে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে প্রায় আধা ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করেন। বৈঠক শেষে ৬টা ৫০ মিনিটে কার্যালয় থেকে বেরিয়ে যান।

বিশ্বসেরা এ অলরাউন্ডার আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পৌঁছালে নেতাকর্মীদের অনেকে তার আশপাশে ভিড় করেন, অনেকে আবার মোবাইলে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন।

কার্যালয়ের সামনে নেমে সাকিব আল হাসান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে তার কক্ষে যান। সেখানে তারা কুশল বিনিময় করেন এবং ছবি তোলেন। পরে দপ্তর সম্পাদকের কক্ষে তাদের বৈঠক হয়।

তবে সেই বৈঠকের বিষয়বস্তু নিয়ে সাকিব বা ওবায়দুল কাদের গণমাধ্যমের সামনে কোনো কথা বলেননি।

সাকিব তার নিজের জেলা মাগুরার ১ ও ২ আসন ছাড়াও ঢাকা-১০ আসনের মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এর আগে ২০১৮ সালের নির্বাচনের আগেও তার আওয়ামী লীগের মনোনয়ন চাওয়ার কথা শোনা গিয়েছিল। তবে পরে তিনি আর ফরম তোলেননি।

নির্বাচনের তফসিল ঘোষণার পর এবার চার দিনে ৩ হাজার ৩৬২টি মনোনয়ন ফরম বিক্রি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তাদের মধ্যে কারা ৩০০ আসনে নৌকার প্রার্থী হবেন, তা চূড়ান্ত করতে বৃহস্পতিবার থেকে দলের মনোনয়ন বোর্ডের বৈঠক শুরু হয়েছে। 

প্রথম দিন রংপুর ও রাজশাহী বিভাগের প্রার্থী চূড়ান্ত হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেছেন, সব বিভাগের প্রার্থী চূড়ান্ত করে শনিবার সেই তালিকা প্রকাশ করা হবে।

তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি নির্বাচন। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর; বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি তারিখ ৬ থেকে ১৫ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর।

আরও পড়ুন-

Also Read: ৩ আসনেই আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন সাকিব

Also Read: তিন আসনে নৌকা চান সাকিব