কামাল হোসেনের পকেটে সবসময় ভিসা থাকে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “হঠাৎ হঠাৎ এই আছে, এই নাই। কোথায়? বিদেশে।”

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2022, 11:51 AM
Updated : 2 Dec 2022, 11:51 AM

গণফোরামের নেতা ড. কামাল হোসেনকে বাংলাদেশের রাজনীতির একজন ‘রহস্য পুরুষ’ হিসেবে বর্ণনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তার পকেটে সবসময় একটি ‘ভিসা থাকে’।

শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ছাত্রলীগের সম্মেলনে কামাল হোসেনের এক মন্তব্যের প্রতিক্রিয়ায় এ কথা বলেন তিনি।

কাদের বলেন, “তিনি (কামাল) অবশেষে মুখ খুলেছেন। তিনি বলেছেন, পালানোর জন্য সরকার নাকি টাকা পাচার করছে। আজকে কামাল হোসেন অর্থপাচারের কথা বলেন। আপনি কী করেছেন? কালো টাকা সাদা করেছেন।

“নিজে অর্থপাচার করেন। আপনার ইহুদি জামাতার মাধ্যমে কত কোটি টাকা পাচার করেছেন দেশের মানুষ জানতে চায়।”

কামাল হোসেন ‘ট্যাক্স ফাঁকি দিয়েছেন’ দাবি করে কাদের বলেন, “আদালতের আদেশ নিয়ে ট্যাক্স জমা দিয়েছেন। ট্যাক্স ফাঁকি দিয়েছেন আপনি। তিনি এখন শেখ হাসিনাকে কটাক্ষ করে বড় বড় কথা বলেন।

“পালাবে তারেক রহমানরা। কামাল হোসেন, আমরা তো জানি আপনার পকেটে সবসময় একটা ভিসা থাকে। সাংবাদিকরাও জানে। হঠাৎ হঠাৎ এই আছে, এই নাই। কোথায়? বিদেশে।”

এক-এগারোতে কামাল হোসেনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “ওয়ান ইলেভেনে আপনি, ড. ইউনূস... আপনারা কী ভূমিকা নিয়েছেন? সেদিন জরুরি সরকারের সাথে যোগসাজশ করে আপনারা এখানে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে সরকার গঠন... মাইনাস-টু করে সরকার গঠন…। সেই রঙ্গিন খোয়াব কর্পূরের মতো উবে গেছে।

“আজকে আবারো তত্ত্বাবধায়ক সরকারের নামে জরুরি সরকার আনতে চাইছেন। তত্ত্ববধায়কের ভুত মাথা থেকে নামান। এটা একটা ডেড ইস্যু এটা আর ফিরে আসবে না।”

অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, দক্ষিনের সভাপতি আবু আহমেদ মন্নাফী, হুমায়ুন কবির কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সম্মেলনে উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক