৫ অগাস্ট পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2022, 08:00 AM
Updated : 30 July 2022, 08:00 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল): সপ্তাহের শুরুতে প্রেমের উচ্ছাস খুঁজে পাওয়ার জন্য কাউকে খুঁজে পেতে চেষ্টা করুন। সময়টা আপনার ভালোবাসার জীবনের একটি অসাধারণ সময় হতে চলেছে। বিনা কারণে কিছু মানুষের সঙ্গে গোলমাল হতে চলেছে। সেই কারণে মন মেজাজ খারাপ তো থাকবেই, মূল্যবান সময়ও নষ্ট হবে। সপ্তাহের মাঝদিকে বৈবাহিক জীবনে বিচ্ছেদের সম্ভাবনা তৈরি হতে পারে। অসাধারণ কিছু অভিজ্ঞতা ও উপলব্ধি অর্জন করবেন। ব্যবসার জন্য সময়টা ভালো। সপ্তাহের শেষদিকে আবেগ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। বিনিয়োগ এড়িয়ে চলুন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে): সপ্তাহের শুরুতে বন্ধু ও পরিবারের সদস্যরা আপনাকে ভালোবাসা ও সহায়তা প্রদান করবেন। আপনার ভালোবাসার মানুষটির সামাজিক যোগাযোগ মাধ্যমে গতিবিধি পর্যবেক্ষণ করুন। দারুন কোনো চমক পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে স্বাস্থ্য নিয়ে সচেতন থাকলে সাধারণ রোগবালাই থেকে সুরক্ষিত থাকবেন। সপ্তাহের শেষদিকে ব্যবসা লাভজনক হবে। আপনার জীবনসঙ্গী আরও যত্নশীল হয়ে উঠবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): সপ্তাহের শুরুতে ভাইবোনের সফলতায় আপনার সম্মান বাড়বে। বিনোদনের জন্য নদী কিংবা বনের আশেপাশে কিছুটা সময় ব্যয় করুন। কোনো পুরনো বন্ধুর সঙ্গে অপ্রত্যাশিতভাবে সাক্ষাৎ হতে পারে। সপ্তাহের মাঝদিকে যারা ভালোবাসার মানুষটির সঙ্গে ছুটি কাটাচ্ছেন তাদের সময়টা স্বরণীয় হয়ে থাকবে। সপ্তাহের শেষদিকে নিজের শারীরিক ক্ষমতা অনুযায়ি কাজ করুন, কারণ অসুস্থ হয়ে পড়ার সম্ভাবনা আছে। সংক্রমন থেকে দূর্ভোগের আশঙ্কা প্রবল।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই): সপ্তাহের শুরুতে দ্রুত অর্থ উপার্জনে তাগিদ অনুভব করবেন। তাতে সফল হওয়ার জন্য নিজের উদ্ভাবনী চিন্তার আশ্রয় নিন। কোনো মূল্যবান উদ্যোগে যুক্ত হওয়ার আগে নিজের বিচক্ষণতা ব্যবহার করুন। সপ্তাহের মাঝদিকে কোনো পুরনো বন্ধুর কথা মনে পড়বে যা স্মৃতি ছাড়া আর কিছুই নয়। এতে মন খারাপ হতে পারে। গাছের যত্ন নেওয়ার মাধ্যমে আপনার চারপাশের পরিবেশ নির্মল করার চেষ্টা করুন। সপ্তাহের শেষদিকে প্রেমে অপ্রত্যাশিত মোড় আসতে পারে। আর শৈল্পিক ও সৃজনশীল ক্ষমতা প্রচুর প্রসংশা পেতে পারে, এনে দিতে পারে পুরষ্কার।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট): সপ্তাহের শুরুতে আপনার চারপাশের মানুষের সমর্থন আপনাকে খুশি করবে। ব্যাংকিং খাতে কর্মরত পেশাদাররা কোনো সুখবর পেতে পারেন। আপনার সৌভাগ্যের নক্ষত্রগুলো টাকার প্রবাহ বজায় রাখবে। কোনো নতুন অর্থনৈতিক সমঝোতা চুক্তি চুড়ান্ত হতে পারে। সপ্তাহের মাঝদিকে কোনো আত্নীয়ের সঙ্গে সাক্ষাৎ আশাতীত সুফল বয়ে আনতে পারে। সপ্তাহের শেষদিকে নিজের পরিবারের প্রয়োজনগুলোকে সবচাইতে বেশি প্রাধান্য দিন। আপনার চারিত্রিক মাধুর্য ও ব্যক্তিত্ব কিছু নতুন বন্ধু তৈরিতে সাহায্য করবে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর): সপ্তাহের শুরুতে বৃথা অর্থ ব্যয় হতে পারে। নিজের বোকামির কারণে প্রতারণার শিকার হতে পারেন। কাউকে প্রশ্রয় দেবেন না। ইতিবাচক চিন্তা এবং যেকোনো ঘটনার উজ্জল দিকটায় মনযোগ দেওয়ার চেষ্টা করুন। এতে জীবনটাকে উপভোগ করতে পারবেন। সপ্তাহের মাঝদিকে ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতায় ব্যবসায় আর্থিক লাভের সম্ভাবনা তৈরি হবে। স্থায়ি সম্ভাবনা আছে এমন খাতে বিনিয়োগ শুভ। সপ্তাহের শেষদিকে সবান্ধব ভ্রমনের যোগ আছে। প্রতিবেশীর জন্য সামাজিক সুনাম আসতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর): সপ্তাহের শুরুতে আপনার প্রত্যাশা অনুযায়ি ফলাফল পাওয়া কারণে আপনার স্বপ্নগুলো বাস্তবায়নে এগিয়ে যেতে পারবেন। তবে এসময় আর্থিক অবস্থার উপর নেতিবাচক প্রভাব পড়তে পারে। সপ্তাহের মাঝদিকে অত্যন্ত প্রভাবশালী ব্যক্তিদের সমর্থন আপনার সাহস ও উৎসাহ বাড়িয়ে দেবে। ব্যবসায় ভালো করবেন। সপ্তাহের শেষদিকে যারা আর্থিক সঙ্কটে ভুগছিলেন তারা কোনোও জায়গা থেকে বাড়তি অর্থ উপার্জন করতে পারবেন। এতে অনেক সমস্যার সমাধান হবে নিমেষেই।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর): সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে কোনো প্রতিবন্ধকতা দূর করার জন্য আপনার দক্ষতাকে কাজে লাগান। আপনার ভালোকাজের জন্য সম্মানিত হবেন। আপনার রসিক স্বভাব সামাজিক অনুষ্ঠানে আপনাকে জনপ্রিয় করে তুলবে। সবার সঙ্গে ভালো সম্পর্ক বজায় রাখুন। সপ্তাহের মাঝদিকে আপনার খরচ বৃদ্ধি পাবে যা আপনার দুশ্চিন্তা বাড়াবে। যেকোনো খরচ করার আগে ভালোভাবে ভেবে নিতে হবে। সপ্তাহের শেষদিকে আপনার ভালোবাসার মানুষটি অনেক বন্ধুভাবাপন্ন হয়ে উঠবে। উদ্যোক্তা হওয়ার আগে ব্যবসার ভালোমন্দ শিখে বুঝে নিতে হবে। তবেই সফলতা পাবেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর): সপ্তাহের শুরুতে বৈদেশিক বানিজ্যের সঙ্গে যারা জড়িত তারা আশাতীত ভালো খবর পেতে পারেন। সহকর্মী ও উর্ধত্বনদের সহযোগিতা পাবেন, কাজের গতি বাড়বে। সপ্তাহের মাঝদিকে মেজাজ থাকবে প্রেমময়। জীবনের আশা আকাঙ্খাগুলো উজ্জল ফুলের মতো প্রস্ফুটিত হবে। সপ্তাহের শেষদিকে নিজেকে একা মনে হতে পারে। পরিবারের সঙ্গে সময় কাটান, তাতে হতাশা দূর হবে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি): সপ্তাহের শুরুতে রাস্তাঘাটে চলাফেরা ও যানবাহনে চড়া বা চালানোতে খুব সাবধান থাকতে হবে। বিদেশে উচ্চশিক্ষার সুযোগ পেতে চান এমন শিক্ষার্থীরা তাদের পছন্দের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পেতে পারেন। বাইরে কোথাও বেড়াতে যাওয়া হতে পারে। সপ্তাহের মাঝদিকটা প্রশাসক ও সচিবদের জন্য ভালো সময়। আপনার প্রতিষ্ঠানের উন্নয়ন কাজে নতুন করে অনুপ্রেরণা যোগাবে। সপ্তাহের মাঝদিকে প্রাক্তনের সঙ্গে আকস্মিক দেখা হতে পারে। দূর সম্পর্কের আত্নীয়ের কাছ থেকে পাওয়া সংবাদ পরিবারে খুশির হাওয়া আনবে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহের শুরুটা বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার জন্য সুসময়। নতুন ব্যবসায়িরা ধৈর্য্য রাখুন, নিজের কাজের উপর আস্তা রাখুন। সাফল্য আসবে অবশ্যই। প্রাতিষ্ঠানিক কর্তা ব্যক্তিরা কর্মক্ষেত্র থেকে ফেরার পথে কিংবা আর্থিক লেনদেন করার ক্ষেত্রে বাড়তি সতর্কতা অবলম্বন করুন। সপ্তাহের মাঝদিকে বিদেশ যাওয়া সুযোগ আসলে হাতছাড়া করবেন না। খেলোয়াড়দের বিদেশ ভ্রমনের সুযোগ আসতে পারে। সপ্তাহরে শেষদিকে বিশ্রামের সময় পাবেন অল্প, তবে বিশ্রামকে প্রাধান্য দিতে হবে।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): সপ্তাহের শুরুতে বয়স্ক ব্যক্তিদের নিদ্রাহীনতা দেখা দিতে পারে। শরীর ভালো রাখার জন্য স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস গড়ে তুলুন। আপনার সততার কারণে নতুন ব্যবসায়িরা আপনার অনুসারি হবে। মৎস ব্যবসা বা নার্সারি ব্যবসায় ভালো ফল পাবেন। পারিবারিক শুভকাজ সম্পন্ন হওয়ার সম্ভাবনা আছে। আপনাকে ফাঁদে ফেলার চেষ্টা হতে পারে, সাবধান হওয়া জরুরি। সপ্তাহের শেষদিকে প্রেমের জন্য আনন্দ বাড়বে। বাড়িতে দূরের অতিথি আসতে পারে। বাবার সঙ্গে মতবিরোধ পরিহার করুন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক