৩১ মার্চ ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2023, 04:43 AM
Updated : 25 March 2023, 04:43 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে বাজারে একটি উত্থান সম্ভবত অনেক বিনিয়োগকারীকের অপ্রত্যাশিত মুনাফা দিতে পারে। যে কোনো দিক থেকে অর্থ আসতে পারে। যতটা সম্ভব তথ্য সংগ্রহ করার চেষ্টা করুন। কোনো তাড়াহুড়ায় সিদ্ধান্ত নেবেন না। সপ্তাহের মাঝদিকে যারা জমি-জমার ব্যবসায় ঝুঁকে পড়েছেন তারা উৎসাহ পাবেন। বাড়িতে শুভ কাজ হওয়ার সম্ভাবনা। সপ্তাহের শেষদিকে আপনার সাহসের ফলে ভালোবাসার জয় হবেই। জানতে পারবেন যে সঙ্গীর ভালোবাসা আপনার জন্য সত্যিই গভীর। শরীরিক অসুস্থতার যোগ রয়েছে। কাজের প্রতি অনিহা আসতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে আপানি একজন দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ স্বাবলম্বী ও বুদ্ধিমান হয়ে উঠতে পারেন। নতুনভাবে অস্থায়ীভাবে শুরু ব্যবসায় বিদেশি সংযোগ ও বন্ধুদের মাধ্যমে অর্থ যোগান দেবে। সপ্তাহের মাঝদিকে ভাই-বোনের সঙ্গে বিবাদ মিটে যেতে পারে। আলোচনায় পরিষ্কার থাকুন। হতাশা গ্রহণ করতে শিখুন। আর সর্বোচ্চ নীতিগুলোতে দৃঢ় থাকুন। সপ্তাহের শেষদিকে বাড়িতে অতিথি আসতে পারে। পরিবারের সকলের সঙ্গে সদভাব বজায় থাকবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে যে দুশ্চিন্তা ও চাপের মধ্যে দিয়ে যাচ্ছেন তা কিছুটা সময় পার হলে ক্রমশ শক্ত হয়ে উঠতে পারেন। আপনি প্রবলভাবে সক্রিয় ও কর্মশক্তিপূর্ণ হয়ে থাকবেন। প্রেমের ব্যাপারে আনন্দ লাভ। সপ্তাহের মাঝদিকে পরিবারের সাথে অর্থ সঞ্চয়ের বিষয়ে কথা বলার সময় তাদের সাথে পরামর্শ করে নেওয়া আপনার পক্ষে ভালো হবে। দীর্ঘস্থায়ী লাভের জন্য স্টক ও মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পারেন। সপ্তাহের শেষদিকে সঙ্গী সহায়ক ও সাহায্যকারী হবে। কোনো মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আপনার বিচক্ষণতা ব্যবহার করুন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে বুঝতে পারবেন নিজের উন্নতি নিজের ওপর। অন্য কেউ আগ্রহ দেখাবে না। তাই দায়িত্ব নিন ও এগিয়ে যান। যা সঠিক মনে হয় তাই করুন। অপ্রয়োজনীয় খরচ এ সময়ে আপনার আর্থিক অবস্থা খারাপ করে দিতে পারে। সপ্তাহের মাঝদিকে খুব ভালো একটা কাজে জড়াবেন, সেখানে আপনার মেধা সম্পূর্ণভাবে কাজে লাগাতে পারবেন। সপ্তাহের শেষদিকে অর্থাগমনের যোগ আছে। পারিবারিক দিকটা ভালো যাবে। নতুন অর্থ বিনিয়োগ করুন ফলাফল শুভ হবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে প্রশাসক ও সচিব পর্যায়ের সরকারী কর্মকর্তার জন্য শুভ। তারা এ সময়ে বৈঠকে বসে সমঝোতার মাধ্যমে ভালো ফলাফল লাভ করতে পারেন। আকস্মিক কোনো পরিবর্তন বা যোগাযোগ জীবনের মোড় ফিরিয়ে দিতে পারে। সপ্তাহের মাঝদিকে বৃথা অর্থব্যয় হতে পারে। নিজের বোকামির জন্য প্রতারিত হতে পারেন। কাউকে প্রশ্রয় দেবেন না। ব্যয় কামিয়ে কৃচ্ছতার নীতি পালন করুন। সপ্তাহের শেষ দিকে আপনার ব্যক্তিগত তরফে একটি গুরুত্বপূর্ণ উন্নতি ঘটবে যা আপনার এবং পুরো পরিবারের জন্য আনন্দ ধ্বনি নিয়ে আসবে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে বিদেশি বাণিজ্যের সাথে জড়িতরা অপ্রত্যাশিত ফলাফল পেতে পারেন। কঠোর পরিশ্রম কর্মক্ষেত্রে ভালো প্রভাব ফেলবে। সপ্তাহের মাঝদিকে আপনার রসিক স্বভাবের জন্য সামাজিক অনুষ্ঠানে জনপ্রিয় করে তুলবে। আপনি প্রেমময় মেজাজের মধ্যে আছেন, তাই প্রিয়জনের জন্য বিশেষ পরিকল্পনা নিশ্চিতভাবে করুন। সপ্তাহের শেষদিকে ধৈর্য্যই আপনার জন্য বড় পরীক্ষা। পারিবারিকভাবে একাধিকবার মানসিক চাপ সৃষ্টি হতে পারে। অতিরিক্ত খরচ থেকে সতর্ক থাকতে হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে সতর্কতার সাথে কাজ না করলে ছোটখাট বিপদ আসতে পারে। কারও বিদেশ যাওয়ার সুযোগ আসলে ছেড়ে দেওয়া ঠিক হবে না। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে পুরো মনোনিবেশ করুন। সততা মূল লক্ষ্য হবে। ঊর্ধ্বতন কর্মকর্তার মেজাজ কর্মক্ষেত্রের পুরো পরিবেশ সুন্দর করে দিতে পারে। সপ্তাহের শেষদিকে রাজনৈতিক যোগাযোগ বাড়তে পারে। নতুন সুচনার সম্ভাবনা; নানানদিক থেকে সাফল্য আসবে।  

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে উদ্যোগী হওয়ার চেষ্টায় ব্যবসা, চাকুরী, শিক্ষায় সবখানে সাফল্য লাভ করবেন। চারপাশে প্রণয়ীর ভালোবাসা অনুভব করবেন। রাস্তাঘাটে চলাফেরায় বা গাড়িতে ওঠানামায় বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে। সপ্তাহের মাঝদিকে বৈদেশিক বাণিজ্যে শুভ যোগাযোগ হতে পারে। উচ্চ শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে শিক্ষার্থীরা শুভ ফল পেতে পারেন। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে ভালো কাজের জন্য সম্মানিত হতে পারেন। কাজের পরিবেশ এসময় ভালো দিক পরিবর্তন হতে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে উচ্চ রক্তচাপ জনিত সমস্যায় ভুগতে হতে পারে। প্রেমের ক্ষেত্রে ইতিবাচক সাড়া পাবেন। ব্যবসায়িক লেনদেন শুভ হওয়াতে ব্যবসায়িক পরিমণ্ডলে সুনাম বৃদ্ধি পেতে পারে। সপ্তাহের মাঝদিকে দূর থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। পরিবার পরিজনকে নিয়ে দূরে কোথাও বেড়িয়ে আসতে পারেন। রহস্যবিদ্যা ও জ্যোর্তিবিদ্যা চর্চায় অনুরাগ জন্মাতে পারে। সপ্তাহের শেষ দিকে নিজেকে কঠোর চাপ দেবেন না। রোগ প্রতিরোধ ক্ষমতা কমের দিকে মনে হচ্ছে, বিশ্রামের প্রয়োজন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে যদি প্রেমের সুযোগ না হারান, তবে সমগ্র জীবনে এ সময়টিকে অধিক উজ্জ্বল মনে হতে পারে। স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। শারীরিক সুস্থতা ও মানসিক দৃঢ়তার জন্য যোগ ব্যায়াম করুন। সপ্তাহের মাঝদিকে আপনার সঙ্গী বিচলিত হতে পারে যদি তাকে যথেষ্ট মনোযোগ না দেন। ব্যবসায়ীদের জন্য দুর্দান্ত সময়। তবে সঙ্গীর সাথে ঝগড়া এড়িয়ে চলুন। সপ্তাহের শেষদিকে রাস্তার লোকের সঙ্গে হঠাৎ বিবাদ বাধতে পারে। তাই সতর্ক থাকা উচিত।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে বাড়িতে খরচ হতে পারে বেশি। অভিভাবকদের পরামর্শ নেওয়া কার্যকর হবে। প্রেম সহচার্য্য ও বন্ধন বৃদ্ধি পেতে পারে। প্রেমিক প্রেমিকার মনের আকাশে জমে থাকা বাধা বিঘ্ন দূর হবে। সপ্তাহের মাঝদিকে অতিরিক্ত লোভনীয় কোনো সুযোগের দিকে পা না বাড়ানো শ্রেয়। পরিবারের প্রবীণদের স্বাস্থ্যের দিকে মনোযোগ দিন। সপ্তাহের শেষদিকে ব্যবসায়ে চাপ বৃদ্ধির সঙ্গে লাভও হবে। তবে মনে রাখতে হবে, কাজের ফাঁকে সঙ্গীকে সময় দিতে হবে। ব্যবসায় নতুন বিনিয়োগ আশার সঞ্চার করবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের ‍শুরুতে ভাই-বোন বা প্রতিবেশির কাছ থেকে উপকার পেতে পারেন। মানুষের প্রশংসাসূচক মন্তব্য পাবেন। যারা সম্পদ কেনাবেচা করেন তারা খুব ভালো ফলাফল পাবেন। উপকারী বন্ধুর খোঁজ পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে প্রেমের দেবতার বাণের হাত থেকে বাঁচার সুযোগ কম। সামাজিক যোগাযোগ মাধ্যমে একে অপরকে কতটা ভালোবাসেন তা বোঝাতে পারবেন। সপ্তাহের শেষদিকে স্বাস্থ্যগত সমস্যার কারণে আবেগময় অবস্থাকে ওঠানামা করতে দেখা যাবে। ফেইসবুকে কারও দেওয়া তথ্য আপনাকে বিভ্রান্তিতে ফেলতে পারে।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য