১১ মার্চ পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2022, 06:53 AM
Updated : 5 March 2022, 06:53 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে মনবলকে শক্ত করে নতুন কোনো কাজে যোগ দিন। সবরকম ঝামেলা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। কোনো কিছুতে নিষ্ঠার সঙ্গে লেগে থাকলে উন্নতি হবেই। সপ্তাহের মাঝদিকে ব্যবসায় আর্থিক সঙ্কট থেকে মুক্তি পাবেন। হাতে বেশ কিছু অর্থ আসবে। সাবধানতার সঙ্গে আর্থিক লেনদেন করুন। সপ্তাহের শেষদিকে নতুন কোনো বন্ধুর সঙ্গে ভ্রমণে যাওয়া হতে পারে। ভাইবোনের মধ্যকার সম্পর্কের উন্নতি হবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে মানসিক দুশ্চিন্তা ও খরচ বাড়বে। শারীরিক অসুস্থতাও থাকতে পারে। কাজে পরিবর্তন টের পাবেন যা মানসিকভাবে উৎসাহ ও অনুপ্রেরণা যোগাবে। সপ্তাহের মাঝদিকে প্রিয়জনে ব্যবহারে মুগ্ধ হবেন। সপ্তাহের শেষদিকে অভিভাবকদের সহযোগিতায় আর্থিক সঙ্কট থেকে মুক্তি পাবেন। আর্থিক দিক থেকে অত্যন্ত ভালো ফল আশা করা যায়।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে প্রকাশনা ব্যবসা থেকে উল্লেখযোগ্য সাফল্য আসবে। আপনার আত্মীয়রা আপনার সুখ দুঃখের ভাগীদার হবেন। নিজের সমস্যাগুলো মন খুলে কাছের মানুষগুলোর সামলে তুলে ধরুন। সপ্তাহের মাঝদিকে আপনি একা বোধ করতে পারেন। নিজেকে স্থির রাখার জন্য বিনোদনমূলক কিছু করুন। সপ্তাহের শেষদিকে কারও জন্য মন ব্যাকুল হয়ে উঠতে পারে। মন শক্ত করে কাজে ব্যস্ত থাকুন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। গুরুজনদের সহযোগিতায় কাজে হারানো আগ্রহ ফিরে পাবেন। কর্ম সংস্থানের নতুন সুযোগ আসবে। সপ্তাহের মাঝদিকে প্রেম ও বিবাহের যোগ আছে। কোনো আত্মীয়ের সহযোগিতায় সামাজিক মর্যাদা অর্জন করতে পারেন। সপ্তাহের শেষদিকে বার বার সিদ্ধান্ত পরিবর্তন করার কারণে কাজে বিলম্ব হতে পারে। বয়োজ্যেষ্ঠরা শারীরিক সমস্যায় ভুগতে পারেন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে কাজেকর্মে সাফল্য পাবেন। বিদেশ থেকে নতুন কাজ পেতে পারেন। উচ্চশিক্ষার জন্য বিদেশ যাওয়ার সুযোগ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে বিশ্রামের সুযোগ পাবেন না বললেই চলে, কাজের ব্যস্ততা থাকবে প্রচন্ড। ক্ষেত্র বিশেষ নতুন কোনো স্বীকৃতি পাতে পারেন। সপ্তাহের শেষদিকে প্রেমিক প্রেমিকাদের মাঝে ভুল বোঝাবুঝির অবসান হবে। সামাজিক জীবন অবহেলা করবেন না। ব্যস্ততা থাকলে পরিবারের জন্য সময় বের করতে হবে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে বেপরোয়া গাড়ি চালাবেন না। ঝুঁকিপূর্ণ কাজ থেকে বিরত থাকুন। প্রতিপক্ষ আপনার বিরুদ্ধে আরও শক্তিশালী হবে। সপ্তাহের মাঝদিকটা কাটবে আনন্দ ও রোমাঞ্চের মধ্য দিয়ে। আমদানি-রপ্তানি ব্যবসায় বিনিয়োগ শুভ হবে। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে পুরোপুরি মননিবেশ করুন। সততাই হবে আপনার মূল লক্ষ্য। জীবনে এগিয়ে যেতে হলে কাজের কেনো বিকল্প নেই।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে জীবনসঙ্গী আপনার প্রতি আরও যত্নশীল হয়ে উঠবে। ব্যবসায়িদের জন্য সময়টা ভালো। সপ্তাহের মাঝদিকে কারও সঙ্গে ঝগড়া বাঁধতে পারে। কাজে বাধা আসতে পারে। সপ্তাহের শেষদিকে দূরের যাত্রা ও যোগাযোগ শুভ। গবেষকরা তাদের কাজে সফলতা পাবেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে শারীরিক সমস্যায় কষ্ট পেতে পারে। নিয়ম মেনে শরীরের যত্ন না নিলে দূরারোগ্য ব্যধি বাধিয়ে বসতে পারেন। যেকোনো সমস্যায় চিকিৎসকের পরামর্শ নিতে হবে দ্রুত। সপ্তাহের মাঝদিকটা নতুন ব্যবসা কিংবা যৌথ উদ্যোগে হাত দেওয়ার জন্য ভালো সময়। বিবাহযোগ্য মেয়েদের জন্য সময়টা অনুকূলে। সপ্তাহের শেষদিকে কোনো ব্যক্তির সঙ্গে বিবাদ বাঁধার কারণে মেজাজ গরম থাকতে পারে। নিজে সুবিবেচক হয়ে বিষয়গুলো এড়িয়ে চলুন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে ভালোবাসায় মানুষটির সঙ্গে নতুন করে যোগাযোগ আপনাকে আবেগে আপ্লুত করতে পারে। শিক্ষার্থীদের জন্য সুসময় এখনই। সপ্তাহের মাঝদিকে নিজের খাদ্যাভ্যাসে মনযোগ দিন, ওজন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করুন। অন্যথায় স্বাস্থ্যগত কোনো সমস্যা দিনভর অস্বস্তির কারণ হতে পারে। সপ্তাহের শেষদিকে বিবাহের যোগাযোগ শূভ। ব্যবসায় ক্ষেত্রে উপস্থিত বুদ্ধি কাজে লাগাতে হবে, তার জোরে অনেক সমস্যা থেকে মুক্তি পাবেন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে বাড়ি তৈরি কিংবা উন্নয়নমূলক কাজে হাত দিন। পরিবারের সদস্যরা আপনার মতামতকে সমর্থন দেবে। সপ্তাহের মাঝেদিকে প্রেমের জীবন মধুময় হবে। ছাত্রছাত্রীদের পড়াশোনায় মনযোগ বাড়বে। সপ্তাহের শেষদিকে কারও সঙ্গে বিবাদে যাবেন না। কারও কথা পছন্দ না হলে চুপচাপ সরে আসুন। বদহজমের কারণে অস্বস্তিতে ভুগতে পারেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে ব্যস্ত জীবনের মাঝখান থেকেই সময় বের করে পরিবারকে নিয়ে ঘুরে আসুন। অর্থ খরচ হলেও মানসিক প্রশান্তি পাবেন। ভাইবোনের বিয়ের কথা পাকাপাকি হতে পারে। সপ্তাহের মাঝদিকে পরিবারের কাছ থেকে অসামান্য সহযোগিতা পাবেন। গার্হস্থ্য জীবনে আগ্রহ বাড়বে। সপ্তাহের শেষদিকে আপনি ও আপনার সঙ্গী এক আনন্দময় অনুভূতির জগতে বিচরণ করবেন। সন্তানের মেধার বিকাশ ও ‍পড়াশোনার উন্নতি আপনার আস্বস্ত্য করবে।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে উপার্জন বাড়াতে মনবল শক্ত করুন, ব্যবহারিক জ্ঞান বাড়ান। আর্থিক দিক থেকে আপনার সাফল্য আশা করা যায়। সপ্তাহের মাঝদিকে যেকোনো আলোচনায় কী বলছেন তা নিয়ে সতর্ক থাকতে হবে। নতুন বন্ধু কিংবা প্রেমিক-প্রেমিকার সঙ্গে বেড়াতে যাওয়া হতে পারে। সপ্তাহের শেষদিকে জমি নিয়ে বিরোধের অবসান হতে পারে। কাজে কোনো বন্ধুর সহযোগিতা পেতে পারেন। মায়ের স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তা দেখা দিতে পারে।

আরও পড়ুন