ঝড় পেরিয়ে ‘রাজ্য’ পেলেন রাজ-পরী

মা হতে পরীমনির এই যাত্রা মোটেই সহজ ছিল না, সামলাতে হয়েছে ঝড়।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2022, 05:33 PM
Updated : 10 August 2022, 05:33 PM

‘ইচ্ছে হয়ে ছিলি মনের মাঝারে’- রবিঠাকুরের জন্মকথা কবিতায় সন্তানের জন্য মায়ের ব্যাকুলতার যে প্রকাশ, তা অনেকটাই খাটে পরীমনির ক্ষেত্রে; অন্তত গত কয়েকমাস তার ফেইসবুক পাতা ঘাঁটলে। অনাগত সন্তানকে নিয়ে উচ্ছ্বাস, আনন্দ ও প্রস্তুতির ছবিতে ভরা ছিল তার টাইমলাইন।

তার সেই প্রতীক্ষার অবসান ঘটেছে, কোলজুড়ে এসেছে ছেলে। বাবা হওয়ার উচ্ছ্বাসে শরিফুল রাজ ফেইসবুকে লিখেছেন- “আলহামদুলিল্লাহ… ইটস আ বেবি বয়।”

বুধবার বিকালে ঢাকার এভার কেয়ার হাসপাতালে ভূমিষ্ঠ হয় তারকা দম্পতির সন্তান। হাসপাতালের ডিউটি ম্যানেজার অভিজিৎ রায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন মা ও নবজাতক দুজনেই সুস্থ আছে।

বাবা হওয়ার অনুভূতি জানাতে গিয়ে শরিফুল রাজ বলেন, “ওপরওয়ালার কাছে শুকরিয়া। এই মুহূর্তে আমার ভালোলাগার ভাষা বলতে পারব না।”

Also Read: মা হলেন পরীমনি

রাজ-পরী জানতেন না তাদের ছেলে হবে, না মেয়ে। তবে নাম ঠিক করে রেখেছিলেন পরী মনি। বছরের শুরুতে জানিয়েছিলেন, মেয়ে হলে নাম রাখবেন ‘রানি’, আর ছেলে হলে ‘রাজ্য’। আগের কথা ঠিক থাকলে রাজ-পরীর ছেলের নাম হতে যাচ্ছে ‘রাজ্য’।

রাজ্যকে পেতে পরীমনির এই যাত্রা মোটেই সহজ ছিল না, গত ১৫ মাসে তার উপর দিয়ে ঝড় বয়ে গেছে।

নড়াইলের মেয়ে শামসুন্নাহার স্মৃতি পরীমনি নাম নিয়ে ঢাকাই চলচ্চিত্রে নাম লিখিয়েই তারকা বনে গিয়েছিলেন। ২০১৩ সালে প্রথম সিনেমা ‘ভালোবাসা সীমাহীন’ মুক্তির আগেই অন্তত ২০টি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়ে তোলেন আলোড়ন।

তারপর মসৃণ এক পথে যাত্রায় নিজেকে ঢালিউডের অপরিহার্য নায়িকা হিসেবে প্রতিষ্ঠিত করলেও এক বছর আগে ঘটে ছন্দ পতন।

গত বছরের ১৩ জুন ফেইসবুকে নিজের উপর নির্যাতন ও হত্যাচেষ্টার কথা লিখে প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানান তাকে বাঁচাতে। মুহূর্তেই সে পোস্ট ভাইরাল হয়ে যায়।

পরদিন সংবাদ সম্মেলনে এসে পরী বলেন, “আমাকে ধর্ষণ ও হত্যার চেষ্টা করা হয়েছে। চার দিন ধরে থানায় ঘুরে কোনো মামলা করতে পারিনি। আমাকে বাঁচান।”

Also Read: পরীমনি অভিযুক্ত, বিচার হবে মাদক মামলায়

তুমুল আলোচনার মধ্যে মামলা করেন এই চিত্রনায়িকা, সেই মামলায় অভিযোগ করেন, রাজধানীর উপকণ্ঠের ঢাকা বোট ক্লাবে গিয়ে তিনি ধর্ষণচেষ্টার শিকার হয়েছিলেন।

সেই মামলায় বোট ক্লাবের তৎকালীন সদস্য, ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদসহ কয়েকজন গ্রেপ্তার হন।

সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ওই বছরের ৪ অগাস্ট পরীমনির বাড়িতে অভিযানে যায় র‌্যাব। তাকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব জানায়, তার বাড়িতে পাওয়া গেছে মদ ও ইয়াবা। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাও হয়।

সেই মামলায় ২৭ দিন কারাগারে থাকার পর ১ সেপ্টেম্বরে জামিনে মুক্তি পান পরীমনি। তার মুক্তির দাবি তুলেছিলেন আবদুল গাফফার চৌধুরীর মতো ব্যক্তিরাও।

কারাগার থেকে বেরিয়ে প্রীতিলতা ও গুণিন সিনেমার শুটিংয়ে ব্যস্ত হয়ে পড়েছিলেন পরীমনি। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত গুণিনে সহশিল্পী ছিলেন শরিফুল রাজ। তবে তখনও তাদের দুজনের সম্পর্কের রসায়ন ছিল অজানা।

Also Read: মুক্ত পরীমনি, সেলফি, আর মেহেদীর রঙে লেখা বার্তা

চলতি বছরের ১০ জানুয়ারি হঠাৎ করে সোশাল মিডিয়ায় নিজেদের সন্তান আসার খবর দেন পরী-রাজ, সেই সঙ্গে দেন নিজেদের বিয়ের খবর। তারা জানান, শুটিংকালে বন্ধুত্ব থেকে প্রেম, আর তা পরিণয়ে গড়াতে লেগেছে সাত দিন। গত বছরের ১৭ অক্টোবর গোপনে বিয়ে সেরেছেন তারা। পরে আবার বিয়ের অনুষ্ঠান করেন তারা।

বিয়ের পর পরীমনির মুখোশ সিনেমাটি মুক্তি পায়। রাজসহ সিনেমার প্রচারে দেখা যায় সন্তানসম্ভবা পরীকে।

‘আইসক্রিম’ দিয়ে চলচ্চিত্রে আসা শরিফুল রাজ পরে ‘ন ডরাই’য়ে অভিনয় করে পেয়েছেন প্রশংসা। তবে এবার ঈদে ‘পরাণ’ সিনেমা দিয়ে দর্শকদের পরাণ জুড়ানোর পর ‘হাওয়া’ দিয়ে সবাইকে মাত করে দিয়েছেন রাজ।

দীর্ঘদিন পর এখন সিনেমা হলগুলোতে দুটি বাংলা সিনেমার তুমুল লড়াই চলছে, আর দুটিতেই রয়েছেন রাজ।

পরী তো উড়ছিলেনই, এখন রাজও যখন উড়ছেন, তখন দুজনে মিলে ওড়ার উপলক্ষ করে দিতে পৃথিবীতে এল ‘রাজ্য’।

Also Read: পরীমনি: নাটকীয় উত্থানের পর...

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক