তখন বিয়ে না করলে ভালো হত, এখন বলছেন অপু বিশ্বাস

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2022, 05:34 PM
Updated : 24 August 2022, 05:34 PM

ক্যারিয়ার যখন ঊর্ধ্বমুখী, তখন হঠাৎ হারিয়ে গিয়েছিলেন অপু বিশ্বাস। বছর খানেকের অজ্ঞাতবাস থেকে সন্তানসহ ফিরে জানিয়েছিলেন বিয়ের খবর, আর তা ঢালিউডেরই শীর্ষ নায়ক শাকিব খানকে। সেই দাম্পত্যের জটিলতার পর এখন কি অপুর আক্ষেপ হচ্ছে?

কলকাতার দৈনিক আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে তেমনটা ভাবার সুযোগই হল অপুভক্তদের জন্য।

জীবনের যাত্রাপথে কোন ঘটনা না ঘটলে খুশি হতেন- এমন প্রশ্নে অপু বলেন, এত দ্রুত বিয়ে এবং সন্তান না এলে জীবন আরেকটু সময় নিয়ে গোছানো যেত।

যদিও তার জীবনের সবচেয়ে বড় ‘অর্জন’ হিসেবে সন্তান আব্রাহাম খান জয়ের নামটিই তিনি বলেন। সেই সঙ্গে এটাও বলেন, দর্শক চাইলে তাকে আবারও শাকিব খানের সঙ্গে পর্দায় দেখা যাবে।

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় জুটি ছিল শাকিব খান-অপু বিশ্বাস। হঠাৎ করেই ২০১৫ সালের দিকে তিনি উধাও হয়ে যান চলচ্চিত্র থেকে। এক বছর বাদে ২০১৭ সালের জানুয়ারিতে ঢাকায় হঠাৎ প্রকাশ্যে এসে সংবাদ সম্মেলন করেন অপু।

তখন তার কোলে ছিল জয়, আর অপু বলেন, তার ও শাকিব খানের বিয়ে হয়েছে, জয় তাদেরই সন্তান।

Also Read: বোমা ফাটালেন অপু বিশ্বাস

শুরুতে এড়িয়ে যেতে চাইলেও পরে বিয়ের কথা স্বীকার করেন শাকিব, সন্তান জয়কেও মেনে নেন তিনি। তবে পরের বছরই তাদের সংসার ভেঙে যায়।

তারপর অপু আবার চলচ্চিত্রে মনোযোগী হন, যদিও ঢাকাই সিনেমায় তার আগের আসন পুনরুদ্ধার কঠিন হয়ে পড়ে।

এর মধ্যেই কলকাতার সিনেমায় নেমেছেন অপু। নচিকেতা চক্রবর্তীর রচনায় সুবীর মণ্ডলের সিনেমা ‘শর্টকাট’ এ চুক্তিবদ্ধ হন তিনি। সেই সিনেমার শুটিংয়ের জন্য কলকাতায় তার যাওয়া-আসাও বেড়েছে।

শর্টকাটে মূল চরিত্রে অভনয় করছেন পরমব্রত চট্টোপাধ্যায়। অপু বিশ্বাস ছাড়াও রয়েছেন গৌরব চক্রবর্তী।

নিজের ক্যারিয়ার নিয়ে অপু আনন্দবাজারকে বলেন, ছেলেকে প্রস্তুত করে তুলছেন তার ব্যস্ত জীবনের সঙ্গে খাপ খাইয়ে নিতে। জয়কে বাড়িতে রেখেই গুছিয়ে নিচ্ছেন নিজেকে এবং নিজের ক্যারিয়ারকে।

নিজেকে ভেঙেচুড়ে নতুনভাবে আবিষ্কার করতে চান অপু, যে কারণে ‘শর্টকাট’র মতো অবাণিজ্যিক সিনেমা বেছে নিয়েছেন তিনি।