ফিল্মফেয়ার ‘আনফেয়ার’, মামলা ঠুকবেন কঙ্গনা

এই বলিউড তারকার অভিযোগ, ফিল্মফেয়ার ‘অনৈতিক’, ‘দুর্নীতিগ্রস্ত’, ‘পক্ষপাতমূলক’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2022, 01:56 PM
Updated : 22 August 2022, 01:56 PM

‘ফিল্মফেয়ার’ পুরস্কারের মনোনয়ন পেয়েও দাতা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করার হুমকি দিলেন বলিউড তারকা কঙ্গনা রানাউত।

চলতি বছরে ‘থালাইভা’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন কঙ্গনা। কিন্তু সেই খবরেই এই নায়িকা চটেছেন বলে খবর দিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

ইনস্টাগ্রামে এক পোস্টে কঙ্গনা ফিল্মফেয়ারকে ‘অনৈতিক’, ‘দুর্নীতিগ্রস্ত’ এবং ‘পক্ষপাতমূলক’ বলে ক্ষোভ উগরেছেন।

তিনি লিখেছেন, “২০১৪ সাল থেকে আমি ফিল্মফেয়ারকে বর্জন করেছি। কিন্তু ওদের শোতে অংশ নেওয়ার জন্য ক্রমাগত ফোন করে চলেছে আমাকে।”

ফিল্মফেয়ারে মনোনীত হওয়ায়ও বিস্ময় প্রকাশ করে কঙ্গনা বলেছেন, “ওরা আমাকে এখনও মনোয়নয় দেয়! কিন্তু দুর্নীতিগ্রস্ত কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানকে প্রশ্রয় দেওয়াটা আমার নীতিবিরুদ্ধ কাজ। তাই সিদ্ধান্ত নিয়েছি ফিল্মফেয়ারের বিরুদ্ধে মামলা করব।”

কঙ্গনা ছাড়াও কিয়ারা আদভানি, কৃতি শ্যানন, পরিনীতি চোপড়া, তাপসী পান্নু ও বিদ্যা বালানের নাম এবার ফিল্মফেয়ারের সেনা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন।

এদিকে কঙ্গনার অভিযোগ প্রত্যাখ্যান করেছে ফিল্মফেয়ার। তারা একটি বিবৃতিতে সেই সঙ্গে জানিয়েছে, সেরা অভিনেত্রীর মনোনয়নের তালিকা থেকে কঙ্গনার নাম সরিয়ে নেওয়া হচ্ছে।

২০০৬ সালে ‘গ্যাংস্টার’ সিনেমা দিয়ে হলিউডে আসা কঙ্গনা ‘ঠোটকাটা’ বা ‘স্পষ্টভাষী’ হিসেবে যেমন পরিচিত, আবার বেফাঁস কথা বলেও বিপাকে পড়ছেন। ভারতের বর্তমান শাসক দল বিজেপির কট্টর সমর্থক হিসেবে চিহ্নিত এখন তিনি।