বিশ্বকাপের উদ্বোধন: গাইবেন আশা-অরিজিৎ-শ্রেয়া, নাচবেন রণবীর-তামান্না

চমক ধরে রাখতে ভারতীয় ক্রিকেট বোর্ড অনুষ্ঠানের বিস্তারিত ফাঁস করেনি এখনও।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2023, 09:35 PM
Updated : 21 Oct 2023, 09:35 PM

ক্রিকেট বিশ্বাকাপের জমকালো উদ্বোধনে বসছে তারার মেলা; একঝাঁক বলিউড তারকা নাচে গানে মাতাবেন ক্রিকেটপ্রেমি দর্শকদের, থাকছে চোখ ধাঁধানো আতশবাজি আর লেজার শো।

বিশ্বকাপের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে বৃহস্পতিবার। ঐতিহ্য ভেঙে উদ্বোধনী ম্যাচের আগের দিন বুধবার হবে উদ্বোধনী অনুষ্ঠান।

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী আয়োজনকে বর্ণাঢ্য করে তুলতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এ আয়োজনে ফুটিয়ে তোলা হবে ভারতীয় সংস্কৃতি-ঐতিহ্য ও ক্রিকেট উন্মাদনা।

উদ্বোধনী অনুষ্ঠানে কী কী থাকছে, তা জানার কৌতূহল থাকে বরাবরই। তবে চমক ধরে রাখতে ভারতীয় ক্রিকেট বোর্ড অনুষ্ঠানের বিস্তারিত ফাঁস করেনি এখনও।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, গানে সুরে স্টেডিয়ামে মাতাতে আসছেন বর্ষীয়ান সংগীত শিল্পী আশা ভোঁসলে। তরুণদের মধ্যে শ্রেয়া ঘোষাল ও অরিজিৎ সিং গান গাইবেন ওই অনুষ্ঠানে। এছাড়া গায়ক শঙ্কর মহাদেবনও পারফর্ম করতে পারেন বলে শোনা যাচ্ছে।

জাঁকজমকপূর্ণ এ অনুষ্ঠানে ফিল্মি তারকাদের সমাগম ঘটেতে চলেছে। অভিনেতাদের মধ্যে বরুণ ধাওয়ান, রণবীর সিং ও তামান্না ভাটিয়ার নাম এসেছে। রণবীর সিং ও তামান্না ভাটিয়াকে বিশেষ একটি নাচের পরিবেশনায় দেখা যাবে। রণবীর বিশ্বকাপের অফিশিয়াল থিম সংয়েও অংশ নিয়েছিলেন। অন্যান্য আয়োজনের মধ্যে মধ্যে রয়েছে গুজরাটি সংস্কৃতির একটি প্রদর্শনী।

উদ্বোধনী অনুষ্ঠানে খেলোয়াড়দের প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকবেন ১০ দলের অধিনায়ক। এই অধিনায়করাও বিশেষ কায়দায় অনুষ্ঠানস্থলে ঢুকবেন এবং বের হবেন। আয়োজক বিসিসিআই ও আইসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা তো থাকবেনই।

উদ্বোধনী অনুষ্ঠান খেলার এক দিন আগে আয়োজন করা হয়েছে যাতে রাতের আবহ ফুটিয়ে তোলা যায়। তাছাড়া ৬ তারিখে যাদের খেলা আছে, সেই দলের অধিনায়কেরা যেন দ্রুত ম্যাচ ভেন্যুতে ফিরে যেতে পারেন, সেটা ভেবেও এই পরিকল্পনা করা হয়েছে। সংবাদসূত্র: ইন্ডিয়া টুডে, হিন্দুস্তান টাইমস

(প্রতিবেদনটি প্রকাশিত হয়েছিল ২ অক্টোবর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)