‘ডলার সঙ্কট’ আটকালো নোরা ফাতেহির ঢাকায় আসা

ডিসেম্বরের অনুষ্ঠান এখন ফেব্রুয়ারিতে আয়োজনের পরিকল্পনা করছেন আয়োজকরা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2022, 05:29 PM
Updated : 5 Sept 2022, 05:29 PM

ডিসেম্বরে ঢাকায় একটি অনুষ্ঠানে আসার কথা ছিল নোরা ফাতেহির, কিন্তু তার আর হচ্ছে না; আয়োজক বললেন, ‘ডলার সঙ্কটের কারণে’ এই বলিউড তারকাকে আনার অনুমতি পাওয়া যায়নি।

তবে নোরা ফাতেহিকে নিয়ে অনুষ্ঠানের আসা এখনও ছেড়ে দেননি আয়োজকরা; ডিসেম্বরের অনুষ্ঠান পিছিয়ে ফেব্রুয়ারিতে আয়োজনের পরিকল্পনা করছেন তারা।

আগামী ডিসেম্বরে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নোরাকে আনার পরিকল্পনা করেছিলেন শাহজাহান ভূঁইয়া, যা এর আগে জানিয়েছিলেন তিনি। অনুষ্ঠানে নাচের কথাও ছিল বলিউডের এই ‘আইটেম গার্লের’।

শাহজাহান ভূঁইয়া সোমবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দেশের চলমান ডলার ক্রাইসিসের কারণে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বিদেশি শিল্পীদের দেশে আনার অনুমতি স্থগিত রেখেছে।

“আমরা চিঠি জমা দিয়েছিলাম। সেটা ফেরত আসছে। আপাতত বিদেশি শিল্পীদের দেশে এনে অনুষ্ঠান করার অনুমতি দিচ্ছে না।”

ইউক্রেইন যুদ্ধের রেশে সঙ্কট দেখা দেওয়ায় ডলার বাঁচাতে নানা পদক্ষেপ নিচ্ছে সরকার। আমদানি কমিয়ে দেওয়ার পাশাপাশি সবাইকে সাশ্রয়ী হতেও বলা হচ্ছে।

তাহলে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের কী হবে- জানতে চাইলে শাহজাহান ভূঁইয়া বলেন, “নোরার সঙ্গে আমাদের চুক্তি হয়ে আছে। সরকার অনুমতি দেওয়া শুরু করলে আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠান করব।”

মরক্কোর বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। পাঁচ বছর আগে বলিউড অভিষেক হয় তার। নৃত্যশিল্পী থেকে বলিউড সিনেমায় ‘আইটেম গার্ল’ হিসেবে কদর বেড়ে যায় তার।

তবে ‘দিলবার কন্যা’ এখন একটু ঝামেলায় পড়েছেন। ‘প্রতারক’ সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে সম্পর্ক থাকার সন্দেহে ভারতে পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়েছে তাকে।

Also Read: সুকেশকাণ্ডে এবার পুলিশি জিজ্ঞাসাবাদে নোরা ফাতেহি