ওটিটিতে পাঠানের মুক্তিতে দিল্লি হাই কোর্টের শর্ত

২৫ জানুয়ারি হলে মুক্তির পর চলতি বছরের এপ্রিলে ‘অ্যামাজান প্রাইম ভিডিও’তে আসবে পাঠান।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2023, 07:15 AM
Updated : 17 Jan 2023, 07:15 AM

কেবল বড় পর্দায় নয়, বলিউড তারকা শাহরুখ খানের ‘পাঠান’ মুক্তি পাবে ওটিটিতেও; আর সেজন্য একটি শর্ত মানতে নতুন নির্দেশনা দিয়েছে দিল্লি হাই কোর্ট।

সিনে ম্যাগাজিন বলিউড লাইফ ডটকম জানিয়েছে, শ্রবণ প্রতিবন্ধী দর্শকদের কথা মাথায় রেখে সোমবার আদালত জানিয়েছে, এই সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির জন্য হিন্দিতে ‘সাবটাইটেল’ যোগ করতে হবে।

এই নির্দেশনা মানতে ‘পাঠান’ এর প্রযোজনা সংস্থাকে সময় দেওয়া হয়েছে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। তারপর ভারতের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিটেকটসের কাছে ছাড়পত্র পেতে আবেদন করতে হবে প্রযোজনা সংস্থা যশরাজ ফ্লিমসকে।

প্রযোজনা সংস্থা জানিয়েছে, শুধু ইংরেজিতে পাঠানের সাব টাইটেল দেওয়া হয়েছিল, আদালতের নির্দেশনা মেনে হিন্দি সাবটাইটেল তারা যোগ করবেন।

এদিকে ‘পাঠান’ প্রেক্ষাগৃহে মুক্তি দিতে সব প্রস্তুতি সেরে নেওয়া হচ্ছে। ভক্তদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামী ২৫ জানুয়রি বড় পর্দায় ফিরছেন শাহরুখ।পরে চলতি বছরের এপ্রিলে ‘অ্যামাজান প্রাইম ভিডিও’তে দেখা যাবে পাঠান।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত পাঠান হিন্দি, তামিল, তেলেগুসহ কয়েকটি ভাষায় মুক্তি দেওয়া হবে। শাহরুখ খান আর দীপিকা পাড়ুকোন ছাড়াও সিনেমায় খল চরিত্রে দেখা যাবে জন আব্রাহামকে। 

প্রায় পাঁচ বছর পর শাহরুখের সিনেমায় প্রত্যাবর্তন ঘিরে শুরু থেকেই আলোচনায় ছিল পাঠান। এছাড়া এ সিনেমার ‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন গেরুয়া বিকিনির ঝড় তোলার পর কট্টর হিন্দু সংগঠনগুলোর আপত্তি, ‘পাঠান’ বয়কটের ডাক, সেন্সর শর্তসহ নানা বিতর্ক শুরু হয়ে যায়। 

এসবের মধ্যেই গত ১০ জানুয়ারি ট্রেইলার মুক্তির পর থেকেই ব্যাপক প্রশংসা পাচ্ছে সিদ্ধান্ত আনন্দ পরিচালিত সিনেমা ‘পাঠান’। সেখানে শাহরুখকে পাওয়া গেছে সন্ত্রাসী গোষ্ঠীর হামলা থেকে দেশ বাঁচানোর মিশনে নামা একজন আন্ডারকভার এজেন্ট হিসেবে। 

ইতোমধ্যে দুবাইয়ের বুর্জ খলিফায় ‘পাঠান’ এর ট্রেইলার দেখানো হয়েছে। শাহরুখের ফ্যান ক্লাব দেশজুড়ে ৫০ হাজার মানুষের জন্য ‘পাঠান’ ছবির প্রথম দিনের প্রথম শোর টিকিট অগ্রিম বুকিং করেছে।

ফ্যান ক্লাবের উপদেষ্টা যশ পরজানি জানিয়েছেন, এসআরকে ইউনিভার্স দুইশর বেশি শহরে শাহরুখভক্তদের জন্য ‘পাঠান’ ছবির শোর আয়োজন করবে।

মুক্তির প্রথম দিন মুম্বাইতে ‘পাঠান’-এর সাত-আটটি শোর আয়োজন করছে তারা। আর দিল্লিতে ছয়টির মত শোর আয়োজন করা হবে। 

পুরনো খবর

Also Read: পাঠানের প্রথম শো দেখবে ২০০ শহরের ৫০ হাজার দর্শক

Also Read: পাঠান মুক্তি পেতে ১০ দৃশ্যে কাঁটছাট

Also Read: অবশেষে পাঠানের ট্রেইলার: ‘দেশ বাঁচানোর’ মিশনে শাহরুখ

Also Read: পাঠানের মুক্তি পেছাচ্ছে? কাটা পড়ছে দীপিকার গেরুয়া বিকিনি?

Also Read: 'বেশরম রঙ' এর পর ‘ঝুমে জো পাঠান’

Also Read: উত্তাপ ছড়ালো ‘বেশরম রঙ’

Also Read: দীপিকার গেরুয়া বিকিনিতে আপত্তি ভারতের সেন্সর বোর্ডের

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক