'বেশরম রঙ' এর পর ‘ঝুমে জো পাঠান’

‘বেশরম রঙ’ জুড়ে দীপিকার ভাগে ময়দান বেশি থাকলেও এবারে জমি ছাড়েননি শাহরুখ।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2022, 02:55 PM
Updated : 22 Dec 2022, 02:55 PM

সিনেমা নিষিদ্ধের ডাক এবং শাহরুখ খানকে পুড়িয়ে মারার হুমকির মধ্যেই ইউটিউবে এল ‘পাঠান’র দ্বিতীয় গান ‘ঝুমে জো পাঠান’।

বৃহস্পতিবার ইউটিউবে গানটি প্রকাশ পায়। প্রথম গান ‘বেশরম রঙ’ প্রকাশের ১০ দিনের মাথায় আবারও ‘আবেদনময়ী ও ‘টাফ’ লুকে ধরা দিলেন দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান।

"ঝুমে জো পাঠান...মেরি জান মেহফিল হি বন জায়ে' কথায় আর আরবীয় সুরের সাথে শুরু দুই তারকার প্রেমকাহিনী।

‘বেশরম রঙ’ জুড়ে দীপিকার ভাগে ময়দান বেশি থাকলেও এবারে জমি ছাড়েননি শাহরুখ।  

গানটি গেয়েছেন ভারতীয় সংগীত শিল্পী অরিজিৎ সিং। সংগীতায়োজন করেছেন বিশাল দাদলানি ও শৈখর রাভজিভানি। তারাও গানের কিছুটা অংশ গেয়েছেন। কথা লিখেছেন গীতিকার কুমার।

যত 'বেরঙিন' 'বেশরম রঙ'

পাঁচ বছর পর যে চারটি সিনেমা দিয়ে বিরতির ঘরের দোর খুলে বলিউড তারকা শাহরুখ খান ফিরছেন, সেগুলোর মধ্যে পর্দার সবার শুরুতে আসছে ‘পাঠান’। সিনেমার প্রথম গান ‘বেশরম রঙ’ ইউটিউবে প্রকাশের পরপরই ভক্ত হৃদয়ে সিনেমার নায়িকা দীপিকা আলোড়ন তোলে।

শাহরুখ খান নিজের যে সিনোমটিকে ‘প্রবল ঝড়’ বলে বর্ণনা করেছিলেন, সেই পাঠান বন্ধের দাবি নিয়ে বিক্ষোভ শুরুটা হয় ভারতের মধ্যপ্রদেশের ইন্দোর শহরে, যা পরে ছড়িয়ে পড়ে আরও অঞ্চলে।

'বেশরম রঙের' এক গানেই যে পাঁচ রঙের মনোকিনিতে দীপিকা পর্দায় আসেন তার মধ্যে তার গেরুয়া রঙের পোশাক নিয়ে বেশি আপত্তি দেখা গেছে কট্টর হিন্দুত্ববাদীদের। এছাড়া তাদের আরও কথা হলো ‘বেশরম রঙ’ শিরোনামের গানটির বিষয়বস্তু হিন্দু সম্প্রদায়কে বিক্ষুব্ধ করেছে।

এছাড়া মধ্য প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রেরও অভিযোগ দীপিকার পোশাক নিয়ে। এমনকি সিনেমার ‘আপত্তিকর’ দৃশ্য ছেঁটে ফেলা না হলে মধ্য প্রদেশে ‘পাঠান’ মুক্তি পাবে কি সে তা নিয়ে বিবেচনা করা হবে বলেও হুমকি দিনে রাজ্যের ওই মন্ত্রী।

গত কয়েকদিনে 'পাঠান' সিনেমা বন্ধের দাবিতে একের পর এক অভিযোগও জমা পড়ে মুম্বই পুলিশ স্টেশনে। যেসব অভিযোগে সিনেমার নির্মাতা ও অভিনয়শিল্পীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি তোলা হয়।

এসবের মধ্যেই শাহরুখ খানকে সামনে পেলে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি দেন অযোধ্যার সাধু পরমহংস আচার্য। তার ওই হুমকি সম্বলিত ভিডিও সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তাতে পরমহংসকে বলতে শোনা যায়, “আমরা এই সিনেমা প্রতিরোধ করবো।আজ আমরা তার পোস্টার পুড়িয়ে দিয়েছি। সিনেমাটি গেরুয়া রঙের অপমান করেছে। আমি যদি জিহাদি শাহরুখ খানকে কোথাও পাই, সেখানেই তাকে জীবন্ত পুড়িয়ে দেব।”

দেশটির শাসক দল বিজেপি নেতা ও কয়েকটি ধর্মীয় সংগছন শাহরুখের বিরুদ্ধে অবস্থান নিলেও বলিউডের নির্মাতা, শিল্পীরা পাশে দাঁড়িয়েছেন তার। তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শাখরুখ বলেন, “সবাই আমার পাশে আছেন। এই সমর্থনই বলে দেয়,  গুটিকয় মানুষ যাই বলুন না কেন, আমরা ইতিবাচক থাকব।”

আগামী ২৫ জানুয়ারি হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাচ্ছে যশরাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’। সম্প্রতি এই সিনেমার পরিচালক সিদ্ধার্থ আনন্দ জানান 'লোমহর্ষক অ্যাকশন ' ধর্মী এই সিনেমায় থরে থরে নানা চমক লুকিয়ে আছে।

Also Read: দীপিকার পোশাকে আপত্তি, ‘পাঠান’ বন্ধের দাবি মধ্যপ্রদেশে

Also Read: এবার শাহরুখ খানকে পুড়িয়ে মারার হুমকি