‘লাকি চার্ম' শব্দবন্ধে দীপিকার আপত্তি

“আমার কাছে চরিত্র ছোট না বড়, সেটা কখনোই গুরুত্বপূর্ণ নয়," বলেন অভিনেত্রী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2024, 12:25 PM
Updated : 27 Jan 2024, 12:25 PM

‘পাঠান' এবং ‘জওয়ান' দুই সিনেমা মুক্তির পরই নিজের এবং সিনেমার সাফল্যের জন্য বলিউডি নায়িকা দীপিকা পাড়ুকোনকে ‘লাকি চার্ম' হিসেবে বর্ণনা করেন শাহরুখ খান। তবে শাহরুখের মুখের এই শব্দটি নিয়ে খানিকটা আপত্তির সুর শোনা গেছে দীপিকার কাছ থেকে।

‘জওয়ান' নিয়ে মুম্বাইয়ে যশরাজ স্টুডিওতে এক ‘সেলিব্রেশন কনফারেন্স' হয় দুদিন আগে। সেখানে শাহরুখ ও সিনেমার আরও কয়েকজন অভিনয় শিল্পীর সঙ্গে মঞ্চে ছিলেন দীপিকাও। সেখানে ‘লাকি চার্ম' প্রসঙ্গে কথা বলেন দীপিকা।

‘জওয়ান’ সিনেমায় দীপকাকে অতিথি চরিত্রে দেখা গেছে। তবে তার ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। অ্যাটলি কুমার পরিচালিত এ সিনেমায় শাহরুখের দ্বৈত চরিত্রের একটিতে তার মায়ের চরিত্রে অভিনয় করেন দীপিকা।

দীপিকা অনুষ্ঠানে শাহরুখের নাম উচ্চরাণ না করে বলেন, “অনেকে মনে করেন, আমি শাহরুখের জন্য ‘লাকি চার্ম'। কারও জন্য ‘লাকি চার্ম' হওয়া আমার মনে হয় ভালো কোনো তকমা নয়। শাহরুখ খানের জন্য আমার মনে ভালোবাসা আর সম্মান আগেও ছিল, এখনও আছে। আর তাই তিনি আমাকে যখন যা কিছু বলবেন, তা করার জন্য আমি প্রস্তুত আছি।"

দীপিকা বলেন, তিনি যখন ‘প্রজেক্ট কে' সিনেমার শুটিং করছিলেন, সে সময় শাহরুখ ও নির্মাতা অ্যাটলি তাকে 'জওয়ান' এর গল্প শোনানোর জন্য একদিন সেটে আসেন।

“গল্প শুনে রাজি হয়ে যাই। আমার কাছে চরিত্র ছোট না বড়, সেটা কখনোই গুরুত্বপূর্ণ নয়," বলছিলেন দীপিকা।

তার ভাষ্য, “শাহরুখজি এবং আমার সুসম্পর্কের কথা সবাই জানেন। আমার বিশ্বাস কোনো বিপদে পড়লে যে কজন দৌড়ে আসবেন আমার কাছে, তাদের মধ্যে শাহরুখ থাকবেন সবার আগে।"

দীপিকার এ কথায় করতালিতে ফেটে পরে সংবাদ সম্মেলনে উপস্থিত সবাই।

কীভাবে দীপিকাকে ‘জওয়ান'র জন্য ভাবা হয়েছিল প্রসঙ্গে শাহরুখ বলেন, “নয়নতারাজির বিয়ের দিন অ্যাটলি প্রথম আমাকে সিনেমায় আমার মায়ের চরিত্রের জন্য দীপিকার কথা বলেন। বলতে অসুবিধা নেই, শুনে আমি দ্বিধায় পড়ে যাই, ভাবছিলাম আমার মায়ের চরিত্রে অভিনয়ের জন্য দীপিকা আদৌ রাজি হবেন কী না। ব্যাপারটা নিয়ে আমার ম্যানেজার পূজার সঙ্গে কথা বলি। এরপর পূজা গিয়ে দীপিকার সঙ্গে আলোচনা করেন। এবং আমাদের এসে জানান যে, দীপিকার মায়ের চরিত্র করতে আপত্তি নেই।"

‘ওম শান্তি ওম' সিনেমা দিয়ে ২০০৭ সালে বলিউডে আসেন দীপিকা, তার প্রথম সিনেমাতেই ছিলেন শাহরুখ খান। এই জুটি ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘হ্যাপি নিউ ইয়ার’ এর মত হিট সিনেমা উপহার দিয়েছেন দর্শককে।

সবশেষ শাহরুখের কামব্যাক সিনেমা ‘পাঠন' এ দীপিকা আসেন নায়িকা হয়ে। সে সিনেমা কেবল ব্লকবাস্টারই নয়, হাজার কোটি রুপির ব্যবসা করে।

দীপিকার সঙ্গে জুটি ‘রোমান্টিকতার অন্য আবহ' তৈরি করে মন্তব্য করে শাহরুখ এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে বলেন, “মেয়েদের সম্মান করা উচিত। তাদের সম্মান করি বলেই রোমান্টিকতার আবহ ফুটে ওঠে।"

এ কথায় দীপিকা উঠে গিয়ে শাহরুখের গালে চুম্বন এঁকে দেন। ওই ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে প্রংশসা করেছেন দীপিকার স্বামী রণবীর সিং।

সেদিনের প্রেস কনফারেন্স কেবল সাংবাদিকদের প্রশ্নোত্তরেই আটকে থাকেনি। শাহরুখের রসিকতা, দম ফাটানো হাসি, গান আনন্দে কেটে যায় কয়েক ঘণ্টা। সিনেমার ‘চলেয়া’র গানে শাহরুখ ও দীপিকার নাচে অনুষ্ঠানে আসে অন্য মাত্রা।

শাহরুখ ও দীপিকা ছাড়াও নির্মাতা অ্যাটলি, খল নায়ক বিজয় সেতুপতি,অভিনেত্রী সানিয়া মালহোত্রা, ঋদ্ধি ডোগরা, লহর, আলিয়া কুরেশি, সুনীল গ্রোভার উপস্থিত ছিলেন।

মায়ের জন্মদিন ছিল বলে সিনেমার নায়িকা নয়নতারা চেন্নাই থেকে মুম্বাইয়ে আসতে পারেননি। তবে এক ভিডিও বার্তায় সবাইকে শুভেচ্ছা জানান তিনি।

এদিকে মুক্তির পর থেকে বিজয়রথ ছুটছেই ‘জওয়ানের'। ৭ সেপ্টেম্বর মুক্তির পর বিশ্বব্যপী ৭০০ কোটি রুপি আয় করেছে এ সিনেমা।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)