রামমন্দির উদ্বোধনী অনুষ্ঠান দেখানো হবে সিনেমা হলে

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অমিতাভ বচ্চনসহ বলিউডের নামজাদা অভিনয়শিল্পীরা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2024, 09:46 AM
Updated : 21 Jan 2024, 09:46 AM

মহাসমারোহে যে রামমন্দির উদ্বোধন হতে যাচ্ছে ভারতের অযোধ্যায়, সেই জমকালো অনুষ্ঠান সরাসরি দেখানো হবে ভারতের রাজ্যে রাজ্যে বিভিন্ন প্রেক্ষাগৃহে বড় পর্দায়।

দেশটির সাধারণ নির্বাচনের আগে আগে সোমবার এই মন্দির উদ্বোধন করতে চলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৩২ বছর আগে ওই জায়গাতেই গুঁড়িয়ে দেওয়া হয়েছিল ঐতিহাসিক বাবরি মসজিদ।

নান্দনিক শৈলীর এই মন্দির উদ্বোধনে অযোধ্যায় ভিড় বেড়েছে দর্শনার্থীদের। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অমিতাভ বচ্চনসহ বলিউডের নামজাদা অভিনয়শিল্পীরা।

আনন্দবাজার বলছে, ভারতজুড়ে ৭০টি শহরে মোট ১৬০টি প্রেক্ষাগৃহে মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করা হয়েছে।

ভারতের স্থানীয় সময় সোমবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি প্রেক্ষাগৃহগুলিতে দেখানো হবে।

পিভিআর আইনক্স লিমিটেডের কর্মকর্তা গৌতম দত্ত বলেন, “সিনেমার পর্দায় এমন ঐতিহাসিক মুহূর্ত তুলে ধরা হবে তা সত্যিই গর্বের বিষয়। প্রেক্ষাগৃহের পর্দায় এই অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার দেখানো ভাগ্যের বিষয়। রামমন্দিরের অপরূপ সৌন্দর্যের পাশাপাশি পূণ্যধ্বনি ধরা পড়বে বড় পর্দায়। দেশজুড়ে ভক্তদের কাছে এক অভিনব উপায়ে পৌঁছনো যাবে এই ঐতিহাসিক মুহূর্তের মাধ্যমে।“

হলে এই উদ্বোধনী অনুষ্ঠানও টিকেটের বিনিময়ে দেখতে হবে। টিকেটের দাম রাখা হয়েছে ১০০ রূপি। টিকেটের সঙ্গে দর্শকদের পপকর্ন এবং হলাকা পানীয় দেবে হল কর্তৃপক্ষ।

মন্দির উদ্বোধন উপলক্ষে কোনো কোনো রাজ্যে অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়েছে, কোথাও আবার ছুটি দেওয়া হয়েছে স্কুল-কলেজ।

প্রেক্ষাগৃহ ছাড়াও দেশের বিভিন্ন এলাকায় বুথ তৈরি করে অনুষ্ঠান দেখানো হবে। এমনকি উত্তরপ্রদেশের কারাগারগুলোতেও এ অনুষ্ঠানের ‘লাইভ’ সম্প্রচার হবে।

বলিউড তারকা অমিতাভ বচ্চন, অনুপম খের, জ্যাকি শ্রফ, অক্ষয় কুমার, মাধুরী দীক্ষিত, আলিয়া ভাট-রাণবীর কাপুর, অনুশকা শর্মার মত তারকাদের কাছে কিছুদিন আগেই পৌঁছেছে মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের আমন্ত্রণপত্র। দক্ষিণী ইন্ডাস্ট্রি থেকে আমন্ত্রণ পেয়েছেন মহাতারকা রজনীকান্ত।

মন্দির নির্মাণে বড় অংকের টাকাও দিয়েছেন অনুপম, হেমা এবং অক্ষয়। কয়েকদিন আগে মন্দিরের সিঁড়ি ধুয়ে-মুছে পরিষকার করে আলোচনায় আসেন জ্যাকি শ্রফ।

তবে বলিউডের তিন তারকা আমির খান, শাহরুখ খান এবং সালমান খানের কাছে আমন্ত্রণপত্র যায়নি।