চবিতে যৌন নিপীড়ন: আরেক যুবক গ্রেপ্তার

এনিয়ে এই ঘটনায় পাঁচজন গ্রেপ্তার হলেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2022, 01:17 PM
Updated : 23 July 2022, 01:17 PM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় আরও এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ নিয়ে এই ঘটনায় পাঁচজন গ্রেপ্তার হলেন।

শনিবার নগরীর বহদ্দারহাট এলাকা থেকে সাইফুল ইসলাম (২৪) নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্পের অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান।

গ্রেপ্তার সাইফুল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার কর্মচারী শামসুল গাজীর ছেলে। হাটহাজারী কলেজের সাবেক ছাত্র সাইফুল পরিবারের সঙ্গে বিশ্ববিদ্যালয় এলাকায় থাকতেন।

এর আগে রাউজান ও হাটহাজারী উপজেলায় অভিযান চালিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছিল।

Also Read: চবিতে যৌন নিপীড়ন: গ্রেপ্তারকৃতদের দাবি, তারা ছাত্রলীগে যুক্ত

তাদের গ্রেপ্তারের খবর জানিয়ে শনিবার সংবাদ সম্মেলনের পর সাইফুলের গ্রেপ্তারের তথ্য জানাল র‌্যাব। ওই ঘটনায় মোট ছয়জনের জড়িত থাকার তথ্য মিলেছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

গত ১৭ জুলাই রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হতাশার মোড় থেকে হলে ফেরার পথে এক ছাত্রী ও তার বন্ধুকে আটকে বোটানিক্যাল গার্ডেন এলাকায় নিয়ে যৌন নিপীড়ন করে কয়েকজন। ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টাও করা হয় বলে অভিযোগ।

Also Read: যৌন নিপীড়কদের স্থায়ী বহিষ্কার: চবি উপাচার্য

পরে ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে অভিযোগ করলে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ২০ জুলাই ওই শিক্ষার্থী হাটহাজারী থানায় মামলা করেন।

এই ঘটনায় শিক্ষার্থীদের ক্ষোভ-বিক্ষোভের মধ্যে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রসহ চারজনকে গ্রেপ্তার করার কথা জানানো হয় র‌্যাবের পক্ষ থেকে।

তাদের মধ্যে মোহাম্মদ আজিম ইতিহাস বিভাগ দ্বিতীয় বর্ষের নুরুল আবছার নৃ-বিজ্ঞান বিভাগ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

এছাড়া নুর হোসেন শাওন ও মাসুদ রানা নামে দুই জনকে হাটহাজারি কলেজের শিক্ষার্থী বলে জানায় র‌্যাব।

র‌্যাবের ভাষ্য অনুযায়ী, গ্রেপ্তার আজিম এই ঘটনার ‘হোতা’।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক