পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়া ‘মাদক কারবারি’সহ ৫ জন গ্রেপ্তার

কালুরঘাট পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ‘ইয়াবাসহ গ্রেপ্তার’ দুই মাদক কারবারিকে ছিনিয়ে নিয়েছিল তাদের সহযোগীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2022, 07:02 AM
Updated : 23 Nov 2022, 07:02 AM

চট্টগ্রামে পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ছিনিয়ে নেওয়া ‘মাদক কারবারি’ হানিফসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার রাতে সীতাকুণ্ডের ভাটিয়ারিতে একটি বাসে তল্লাশি চালিয়ে এবং বোয়ালখালীর চরণদ্বীপ থেকে তাদের গ্রেপ্তারের কথা জানান নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার মুহাম্মদ আলী হোসেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “হানিফ চট্টগ্রাম থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে ভাটিয়ারিতে ঢাকাগামী একটি বাসে তল্লাশি চালিয়ে হানিফসহ চারজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে চরণদ্বীপ থেকে আরও একজনকে গ্রেপ্তার করা হয়।”

২৬ বছর বয়সী হানিফ ছাড়াও গ্রেপ্তার অন্যরা হলেন- তার ভাই মো. ইয়াছিন (২৪), মহিউদ্দিন শরীফ (১৯), রেজাউল করিম (২০) ও মো. হৃদয় (২১)। এর মধ্যে শরীফকে চরণদ্বীপ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

হানিফকে জিজ্ঞাসাবাদের বরাতে উপ পুলিশ কমিশনার আলী হোসেন বলেন, কালুরঘাট পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে মাদক কারবারিকে ছিনিয়ে নেওয়ার পর গ্রেপ্তাররা পালিয়ে রাঙ্গুনিয়া চলে যান। সেখান থেকে তারা পটিয়া ও বোয়ালখালী উপজেলায় লুকিয়ে ছিলেন। এরপর মঙ্গলবার ভোলা পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাদের।

শনিবার সন্ধ্যায় কালুরঘাট এলাকা থেকে ৫ হাজার ইয়াবাসহ দেলোয়ার ও হানিফ নামে দুই ‘মাদক কারবারিকে’ গ্রেপ্তারের কথা জানিয়েছিল চান্দগাঁও থানা পুলিশ। ওই খবরে গ্রেপ্তারদের সহযোগীরা এবং বেশকিছু হিজড়া জড়ো হয়ে কালুরঘাট পুলিশ ফাঁড়িতে হামলা চালালে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। আক্রমণকারীরা পুলিশের ওয়্যারলেস সেটসহ দেলোয়ার ও হানিফকে ছিনিয়ে নিয়ে যায় বলে ভাষ্য পুলিশের।

এদিকে সংঘর্ষের সময় গুলিতে আহত নাজমা এক নারী হাসপাতালে মারা যান। ‍পরে জানা যায়, তিনি নাজমা ‘মাদক কারবারি’ হানিফের বড় বোন।

হামলার সেই ঘটনায় পুলিশের পক্ষ থেকে ১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত দুই শতাধিক ব্যক্তিকে আসামি করে দুটি মামলা করা হয়। সেসব মামলায় তিন হিজড়া ও হানিফের ভাই-বোনসহ আটজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

সোমবার রাতে পুলিশের ওয়্যারলেস সেটটি মৌলভীবাজার এলাকায় রেল লাইনের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে চান্দগাঁও থানা পুলিশ।

পুরনো খবর:

Also Read: চট্টগ্রামে মাদক কারবারি ছিনতাই: নাজমার মৃত্যু ‘গুলিতে’

Also Read: চট্টগ্রামে ‘মাদক কারবারি ছিনতাইয়ের’ ঘটনায় দুই মামলা

Also Read: 'মাদক কারবারি' ছিনতাই: পুলিশের সঙ্গে সংঘর্ষে এক নারী নিহত

Also Read: চট্টগ্রামে মাদক কারবারি ছিনতাই: উদ্ধার হলো ওয়্যারলেস

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক