'মাদক কারবারি' ছিনতাই: পুলিশের সঙ্গে সংঘর্ষে এক নারী নিহত

চট্টগ্রাম নগরীর কালুরঘাট পুলিশ ফাঁড়িতে হামলার এ ঘটনায় দুই পুলিশও আহত হয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2022, 06:31 PM
Updated : 19 Nov 2022, 06:31 PM

চট্টগ্রামে পুলিশের ওপর হামলা চালিয়ে দুই 'মাদক কারবারিকে' ছিনিয়ে নেওয়ার সময় হিজড়াদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় এক নারী নিহত হয়েছেন, যিনি পালিয়ে যাওয়া একজনে বোন।

শনিবার রাতে নগরীর কালুরঘাট পুলিশ ফাঁড়িতে হামলার ঘটনায় দুই পুলিশও আহত হয়েছেন বলে জানান নগর পুলিশের উপ কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান।

হিজড়ারা এক যোগে ফাঁড়িতে হামলা চালালে সেখানে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে আহত নাজমা নামের এক নারীর মৃত্যু হয় বলে জানান চান্দগাঁও থানার ওসি মঈনুর রহমান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি জানান, ঘটনাস্থলে আসা তার অন্য সঙ্গীরা লাশ নিয়ে গেছেন। কীভাবে মৃত্যু হয়ছে সেটা নিশ্চিত করা যায়নি।

মাদক কারবারে জড়িত থাকার অভিযোগে পুলিশের হাতে আটক হানিফের বোন নাজমা।

এর আগে উপ কমিশনার মোখলেসুর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সন্ধ্যায় কালুরঘাট এলাকা থেকে দেলোয়ার ও হানিফ নামে দুই মাদক কারবারিকে পাঁচ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার করে চান্দগাঁও থানা পুলিশ।

"এসময় তাদের সহযোগী অপরাপর মাদক কারবারিরা কিছু হিজড়াকে জড়ো করে কালুরঘাট পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে তাদের ছিনিয়ে নিয়ে যায়।"

উপ-কমিশনার জানান, পুলিশের ওপর চালানো হামলায় দুই পুলিশ সদস্য আহত হলে আত্মরক্ষার্থে পুলিশও গুলি ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে।

ছিনিয়ে নেওয়া মাদক কারবারি ও হামলাকারীদের ধরতে অভিযান শুরু হয়েছে বলে জানান তিনি।

স্থানীয়রা জানান, পুলিশ ফাঁড়িতে হামলার পর সংঘর্ষের সময় বেশ কিছু হিজড়া কালুরঘাট আরাকান সড়ক অবরোধ করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে।

এতে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় অফিস শেষে বাড়ি ফেরার পথে নগরীর পাশ্ববর্তী উপজেলা বোয়ালখালীর লোকজন সমস্যায় পড়ে।

এ ঘটনায় কালুরঘাট সেতুতে যান চলাচল বন্ধ হয়ে যায়, লোকজনের মধ্যে আতঙ্ক ছড়ায় বলে স্থানীয়রা জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক