বিশ্বকাপের মাঝেই মিরপুরের ইনডোরে সাকিব

বুধবার বিকেলে মিরপুরের ইনডোর থেকে বের হতে দেখা গেছে বাংলাদেশ অধিনায়ককে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2023, 11:34 AM
Updated : 25 Oct 2023, 11:34 AM

মুম্বাই থেকে কলকাতার পথে যখন দল, তখন মিরপুরের ইনডোরে দেখা গেছে সাকিব আল হাসানকে। বিশ্বকাপের পরের ম্যাচ খেলতে পুরো দল সরাসরি কলকাতায় গেলেও, দেশে ফিরেছেন অধিনায়ক। 

বুধবার বিকেলে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোর থেকে বেরিয়ে যেতে দেখা গেছে সাদা টিশার্ট ও কালো ট্রাউজার পরা সাকিবকে। স্টেডিয়ামের মূল আঙিনায় না ঢুকে বাইরের পথ দিয়েই চলে যান বাঁহাতি এই অলরাউন্ডার। 

বিশ্বকাপের মাঝপথে সাকিবের হুট করে দেশে ফেরার কারণ স্পষ্টভাবে জানা সম্ভব হয়নি। তবে জানা গেছে, মিরপুরের ইনডোরে নিজের দীর্ঘ দিনের মেন্টর ও কোচ নাজমুল আবেদিনের সঙ্গে কাজ করেছেন তিনি।

চলতি টুর্নামেন্টে বাংলাদেশ দলের মতোই নাজুক অবস্থা সাকিবের। ঊরুর পেশির চোটে একটি ম্যাচ খেলতে পারেননি তিনি। বাকি চার ম্যাচে স্রেফ ১৪ গড়ে করেন ৫৬ রান। নিউ জিল্যান্ডের বিপক্ষে ৪০ রান তার সর্বোচ্চ।

বল হাতেও ঠিক চেনা ছন্দে দেখা যাচ্ছে না বাংলাদেশ অধিনায়ককে। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ৩ উইকেটের পর বাকি তিন ম্যাচের একটিতেও একাধিক উইকেট নিতে পারেননি তিনি। ওভারপ্রতি ৫.৫৪ রান খরচায় তার শিকার ৬ উইকেট।

আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপে যাত্রা শুরুর পর টানা চার ম্যাচ হেরেছে বাংলাদেশ। একটি করে জয় পাওয়া চার দলের মধ্যে নেট রান রেটে পিছিয়ে থাকায় পয়েন্ট টেবিলের তলানিতে নেমে গেছে তারা। 

জয়ের খোঁজে আগামী শনিবার কলকাতার ইডেন গার্ডেন্সে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে সাকিবের দল।