‘গেইলের বই থেকে একটি পাতা নিয়েছি আমি’

আন্তর্জাতিক ক্রিকেটে ছক্কার রেকর্ড নিজের করার পর ক্রিস গেইলকেও প্রশংসায় ভাসালেন রোহিত শার্মা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2023, 08:21 AM
Updated : 12 Oct 2023, 08:21 AM

আফগানিস্তানের বিপক্ষে ঝড়ো সেঞ্চুরিতে দলকে জেতানোর পথে একের পর এক রেকর্ড গড়েছেন রোহিত শার্মা। ৫ ছক্কায় সাজানো ইনিংসে তিনি উঠেছেন আন্তর্জাতিক ক্রিকেটের ছক্কার চূড়ায়। রেকর্ডটি নিজের করে নেওয়ার পর ক্রিস গেইলকেও প্রশংসায় ভাসিয়েছেন ভারত অধিনায়ক।

দিল্লিতে বুধবার রোহিতের ১৬ চার ও ৫ ছক্কায় খেলা ৮৪ বলে ১৩১ রানের ইনিংসে সহজ জয় পেয়েছে ভারত। আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ছক্কা, বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরির পাশাপাশি বিশ্বকাপে ভারতের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও গড়েছেন রোহিত।

প্রায় ২২ বছরের ক্যারিয়ারে ৫৫১ ইনিংসে ৫৫৩ ছক্কার রেকর্ড গড়েছিলেন ক্যারিবিয়ান ব্যাটিং গ্রেট। ৪৭৩ ইনিংসেই তাকে ছাড়িয়ে গেছেন ভারতের তারকা ব্যাটসম্যান। এখন তার নামের পাশে ৫৫৬ ছক্কা। 

ম্যাচ শেষে বিসিসিআই টিভিতে রোহিত জানিয়েছেন, গেইলের ছক্কা মারার সামর্থ্য থেকে অনুপ্রেরণা নিয়েছেন তিনিও। 

“ইউনির্ভাস বস তো ইউনির্ভাস বস। আমি তার বই থেকে শুধু একটি পাতা বের করে নিয়েছি। বছরের পর বছর ধরে আমরা তাকে দেখেছি, যেখানেই খেলুক না কেন, যেন ছক্কা মারার মেশিন।”

“আমরা দুজন একই নম্বরের জার্সি পরি। আমি নিশ্চিত, সে খুশি কারণ জার্সি নম্বর ৪৫ এটি (ছক্কার রেকর্ড) করেছে।”

একই জার্সি নম্বরের কথা তুলে ধরেছেন গেইলও। ছক্কার রেকর্ড হারানোর পর সামাজিক মাধ্যম এক্সে (সাবেক টুইটার) রোহিতকে অভিনন্দন জানিয়ে গেইল লিখেছেন, “অভিনন্দন রোহিত। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা। ৪৫ স্পেশাল।” 

এর মন্তব্যের ঘরে রোহিত লিখেছেন, “ধন্যবাদ সিজি (ক্রিস গেইল)। আমাদের পেছনে (জার্সিতে) আছে ৪ ও ৫, তবে আমাদের প্রিয় সংখ্যা ৬।”

ছক্কার রেকর্ডের চূড়ায় উঠে রোহিত জানিয়েছেন, এখানেই থামতে চান না তিনি।

“আমি যখন খেলা শুরু করি, কখনও ভাবিনি যে এভাবে ছক্কা মারতে পারব, এতগুলো ছক্কা তো নয়ই। অবশ্যই এর পেছনে অনেক কাজ করতে হয়েছে। তাই আমি নিজের করা কাজ নিয়ে বেশ খুশি।”

“আমি এমন একজন মানুষ, যে কখনও সন্তুষ্ট হব না। যা করছি, তা করেই যেতে চাইব। আমার এটাই লক্ষ্য। তবে হ্যাঁ, এটি (ছক্কার রেকর্ড) আমার জন্য ছোট আনন্দের মুহূর্ত।”