৩ বছর পর লঙ্কানদের টি-টোয়েন্টি দলে ম্যাথিউস

থমকে থাকা ক্যারিয়ারকে দম দেওয়ার সুযোগ অভিজ্ঞ এই অলরাউন্ডারের সামনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2024, 02:51 PM
Updated : 9 Jan 2024, 02:51 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপকে ভাবনায় রেখে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে দলে ফিরিয়েছে শ্রীলঙ্কা। প্রায় ৩ বছর পর এই সংস্করণে দেশের হয়ে খেলার হাতছানি অভিজ্ঞ অলরাউন্ডারের সামনে।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য মঙ্গলবার ১৬ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। ম্যাথিউস ছাড়াও ফিরেছেন বেশ কয়েকজন।

বিশ্বকাপ ঘনিয়ে এলেই যেন ম্যাথিউসের শরণাপন্ন হয় শ্রীলঙ্কা। ২০২১ সালের পর সাদা বলের কোনো সংস্করণেই সুযোগ পাচ্ছিলেন না তিনি। পরে ওয়ানডে দলে ডাক পান গত বছর, বিশ্বকাপের আগে। খেলেন বৈশ্বিক আসরেও।

আগামী জুনে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবার এই সংস্করণের দলেও ফেরানো হলো তাকে। এখন পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে ৭৮ টি-টোয়েন্টি খেলে ৫ ফিফটিতে তার রান ১ হাজার ১৪৮, স্ট্রাইক রেট ১১৭.৭৪। ওভারপ্রতি প্রায় ৭ করে রান দিয়ে নিয়েছেন ৩৮ উইকেট।

ম্যাথিউসের মতো ২০২১ সালের পর টি-টোয়েন্টিতে দেশের হয়ে খেলার সুযোগ দুই স্পিনার আকিলা দানাঞ্জয়া ও কামিন্দু মেন্ডিসের সামনেও। আর গত অক্টোবরে এশিয়ান গেমসে খেলা পেসার নুয়ান থুষারা ধরে রেখেছেন জায়গা।

বাদ পড়েছেন দুনিথ ওয়েলালাগে ও চামিকা করুনারত্নে। পাথুম নিসাঙ্কাকে দলে রাখা হলেও তার খেলা নির্ভর করছে ফিটনেসের ওপর।

জিম্বাবুয়ে সিরিজ দিয়ে শুরু হবে লঙ্কানদের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে ওয়ানিন্দু হাসারাঙ্গার পথচলা। যার স্থলাভিষিক্ত হয়েছেন হাসারাঙ্গা, সেই দাসুন শানাকাও আছেন দলে।  

আগামী রোববার শুরু দুই দলের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ যথাক্রমে ১৬ ও ১৮ জানুয়ারি।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল: ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, কুসাল মেন্ডিস, সাদিরা সামারাউইক্রামা, কুসাল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, ধানাঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, পাথুম নিসাঙ্কা (ফিটনেসের ভিত্তিতে), মাহিশ থিকশানা, দুশমান্থ চামিরা, দিলশান মাদুশানকা, মাথিশা পাথিরানা, নুয়ান থুষারা, আকিলা দানাঞ্জয়া।