পাকিস্তান ওয়ানডে দলে ফিরলেন হারিস-ফখর

আঙুলে চোটের জন্য নেই স্পিনিং অলরাউন্ডার শাদাব খান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2023, 04:58 PM
Updated : 5 Jan 2023, 04:58 PM

নিউ জিল্যান্ড সিরিজের জন্য শুরুতে সম্ভাব্য খেলোয়াড়দের তালিকায় নাম ছিল না হারিস সোহেল ও ফখর জামানের। এরপর সেখানে জায়গা পাওয়ার পর মূল দলেও ডাক পেয়ে গেলেন এই দুই ব্যাটসম্যান।

আগামী সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বৃহস্পতিবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন দুই মিডল-অর্ডার ব্যাটসম্যান তৈয়ব তাহির, কামরান গুলাম ও লেগ স্পিনার উসামা মির।

পাকিস্তানের হয়ে ৫০ ওভারের ক্রিকেটে ফখর সবশেষ খেলেছেন গত অগাস্টে, নেদারল্যান্ডস সফরে। আর ২০২০ সালের পর ওয়ানডে দলে ফিরলেন হারিস। সম্প্রতি হওয়া পাকিস্তান কাপে চার ইনিংসে ১২৯ রান করেন ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার।

বিগ ব্যাশ লিগে আঙুলে চোট পেয়েছিলেন লেগ স্পিনার শাদাব খান। সেরে না ওঠায় দলে রাখা হয়নি তাকে। স্ক্যান থেকে জানা গেছে, তার তর্জনী ভেঙে গেছে, এবং এজন্য তাকে তিন সপ্তাহের বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে। 

দলে জায়গা ধরে রেখেছেন কিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। স্কোয়াডে আর কোনো উইকেটরক্ষক রাখা হয়নি।

কোয়াড চোটের কারণে পাকিস্তানের সবশেষ চার টেস্ট থেকে ছিটকে পড়েছিলেন হারিস রউফ। সেরে উঠে ওয়ানডেতে ফিরেছেন এই ডানহাতি পেসার।

আগামী ৯ জানুয়ারি হবে সিরিজের প্রথম ওয়ানডে।

পাকিস্তান ওয়ানডে দল: বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, হারিস রউফ, হারিস সোহেল, ইমাম-উল-হক, কামরান গুলাম, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, সালমান আঘা, শাহনওয়াজ দাহানি, শান মাসুদ, তৈয়ব তাহির, উসামা মির।