ইফতিখারের অভাব পূরণে মাহমুদউল্লাহর দিকে তাকিয়ে বরিশাল

ফজলে মাহমুদ আশাবাদী, নিজের মতো খেলার সুযোগ পেলে ভালো করবেন মাহমুদউল্লাহ।

ক্রীড়া প্রতিবেদক
Published : 3 Feb 2023, 01:56 PM
Updated : 3 Feb 2023, 01:56 PM

১০ ম্যাচ শেষে বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সেরা তিনে আছেন ফরচুন বরিশালের দুই ক্রিকেটার- সাকিব আল হাসান ও ইফতিখার আহমেদ। দুজনই করেছেন সমান ৩৪৭ রান। দারুণ ছন্দে থাকা ইফতিখারকে পরের ম্যাচগুলোয় পাচ্ছে না বরিশাল। তার শূন্যস্থান পূরণে মাহমুদউল্লাহকে নিয়ে আশাবাদী বরিশাল। 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্দেশনা অনুযায়ী মেনে পিএসএলে খেলার জন্য নিজ দেশে ফিরে যাচ্ছেন ইফতিখার। খুলনা টাইগার্সের বিপক্ষে শুক্রবারের ম্যাচটি ছিল চলতি বিপিএলে তার শেষ। ফেরার আগে ৩১ বলে ৫১ রানের ইনিংস খেলে ঝলক দেখিয়ে গেছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। 

আসরের তৃতীয় ম্যাচে ঝড়ো ফিফটি করেন ইফতিখার। এক ম্যাচ পর ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরির দেখা পান ৩২ বছর বয়সী ব্যাটসম্যান। ধারাবাহিকতা ধরে রেখে পরের ম্যাচেও খেলেন পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস।  

সব মিলিয়ে ১০ ম্যাচে রান করেছেন ৬৯.৪০ গড়ে। স্ট্রাইক রেটও ঈর্ষনীয়; ১৬১.৩৯! তাকে ছাড়াই পরের ম্যাচগুলো খেলতে হবে বরিশালকে। স্বাভাবিকভাবেই শূন্যতা তৈরি হচ্ছে মিডল-অর্ডার ব্যাটিংয়ে।  

এই জায়গায় অভিজ্ঞ মাহমুদউল্লাহ এগিয়ে আসবেন বলে আশাবাদী দলটি। খুলনার বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে এই কথা জানান ফজলে মাহমুদ। 

“এখন পর্যন্ত সে আমাদের দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান। সে গেলে আমরা একটু তো পিছিয়ে পড়বোই। (মাহমুদউল্লাহ) রিয়াদ ভাই তেমন একটা সুযোগ পাননি। তিনি যেভাবে সাধারণত খেলেন সেই সুযোগ পাননি। আশা করছি রিয়াদ ভাই এটা (ইফতিখারের শূন্যস্থান) পূরণ করে দেবেন।” 

এবারের বিপিএলে এখন পর্যন্ত ৯ ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ পেয়েছেন মাহমুদউল্লাহ। এর মধ্যে তিনবার ফিরেছেন শূন্য রানে। বেশিরভাগ ম্যাচেই অবশ্য তাকে নামতে হয়েছে একদম শেষ দিকে।  

সবমিলিয়ে ৯৫ বল মোকাবিলা করে ১৩৫.৭৮ স্ট্রাইক রেটে মাহমুদউল্লাহ করেছেন ১২৯ রান। সামনের ম্যাচগুলোয় হয়তো আরও ওপরের দিকে ব্যাটিংয়ের সুযোগ পাবেন তিনি। তখন তার দিকেই তাকিয়ে থাকবে দল।