চোট নিয়েও তাসকিনের মাঠে ফেরা ছুঁয়ে গেছে অধিনায়ককে

বোলিং হাতে চোট। মাঠের বাইরেই থাকতে পারতেন তাসকিন আহমেদ। কিন্তু দলের প্রয়োজন বুঝে ডান হাতে টেপ পেঁচিয়ে মাঠে ফিরলেন এই পেসার। করলেন আরও দুটি ওভার। চোট পাওয়ার পরও তার খেলা চালিয়ে যাওয়া ছুঁয়ে গেছে অধিনায়ক মাহমুদউল্লাহকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2021, 01:08 PM
Updated : 22 Nov 2021, 01:08 PM

বিশ্বকাপ থেকে দারুণ ছন্দে আছেন তাসকিন। পাকিস্তানের বিপক্ষে সিরিজেও পেস বোলারদের মধ্যে তিনিই সবচেয়ে উজ্জ্বল। মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম না থাকায় তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে তার কাঁধে ছিল বাড়তি দায়িত্ব।

পাকিস্তান ইনিংসের দ্বিতীয় ওভারে আক্রমণে এসে দেন কেবল তিন রান। ষষ্ঠ ওভারে ফিরে প্রথম বলেই আঘাত পান ডানহাতে। ফিজিও মাঠে আসার পর তার সঙ্গেই ছাড়েন মাঠ।

এরপর আর ফিল্ডিং করেননি। দশম ওভার শেষে মাঠে ফিরে সরাসরি বল হাতে নেন। দেন ৯ রান। সপ্তদশ ওভারে এসে দেন কেবল চারটি সিঙ্গেল। সব মিলিয়ে ৩.১ ওভারে ১৬ রান দিয়ে উইকেটশূন্য।

বোলিং মার্কে যাওয়ার পর সতীর্থরা বল ছুঁড়ে দিলে সেটাও ঠিকমতো ডান হাতে ধরতে পারছিলেন না। ক্যাচ নিচ্ছিলেন বাম হাতে। তরুণ সতীর্থকে কতটা সাহস নিয়ে নামতে হয়েছিল বুঝতে পারছেন মাহমুদউল্লাহ। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রশংসায় ভাসালেন এই পেসারকে।

“তাসকিন যেভাবে বোলিং হাতে চোট পাওয়ার পরও মাঠে ফিরেছে, এটা প্রশংসনীয়। ও দারুণ দৃঢ়তা দেখিয়েছে আজ।”

বোলারদের মিলিতে চেষ্টায় নাটকীয় এক জয়ের আশা জাগিয়েছিল বাংলাদেশ। শেষ বলে মাহমুদউল্লাহকে চার মেরে পাকিস্তানকে রোমাঞ্চকর লড়াইয়ে জয় এনে দেন মোহাম্মদ নওয়াজ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক