মোসাদ্দেককে সহজাত ক্রিকেট খেলতে বলেছিলেন মুশফিক

৩১ রানের মধ্যে ফিরে গেছেন তামিম ইকবাল, সাব্বির রহমান ও সাকিব আল হাসান। জয়ের জন্য তখনও প্রয়োজন ২৯ রান। চাপের মধ্যে ব্যাটিংয়ে নামা অভিষিক্ত মোসাদ্দেক হোসেনকে তার সহজাত খেলার পরামর্শ দিয়েছিলেন উইকেটে থাকা মুশফিকুর রহিম।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 02:57 PM
Updated : 19 March 2017, 04:16 PM

মোসাদ্দেকের ব্যাটিং দেখে মনে হয়নি দল কোনো চাপে আছে। সহজে সামলেছেন স্পিনারদের। একটু ঝুঁকি নিয়ে শটও খেলতে দেখা গেছে তাকে। শ্রীলঙ্কার সবচেয়ে ভয়ঙ্কর স্পিনার রঙ্গনা হেরাথকে এগিয়ে গিয়ে খেলেছেন লফটেড শট।

পি সারা ওভালে রোববার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মুশফিক জানালেন, পরিস্থিতি যাই হোক তিনি সহজাত ক্রিকেটের পক্ষে।

“মোসাদ্দেক প্রথম ইনিংসে এমন করেই খেলেছে। ফিল্ডার এগিয়ে থাকলে প্রথম ইনিংসে হেরাথকে ছক্কাও মেরেছে। যার যার সহজাত খেলাটাই খেলা উচিত। উইকেট এমন কোনো অস্বাভাবিক আচরণ করছিল না, যে অনেকক্ষণ টিকে তারপর রান করতে হবে। ও সহজাত খেলাটাই খেলার চেষ্টা করেছে, এমনকি পঞ্চম দিনের উইকেটেও। উইকেটও তেমনই ছিল।”

প্রথম ইনিংসে ৭৫ রানের চমৎকার ইনিংস খেলা মোসাদ্দেক দ্বিতীয় ইনিংসে যখন ফিরেন দল তখন জয় থেকে ২ রান দূরে। অধিনায়ক চেয়েছিলেন, তরুণ সতীর্থ ম্যাচ শেষ করে আসুক।

“আমি ওকে সহজাত ক্রিকেট খেলার আত্মবিশ্বাসই দেওয়ার চেষ্টা করেছি। তখনও মিড অন, মিড অফ ওপরে ছিল। সহজাত খেললেই সাফল্য পাওয়ার সুযোগ বেশি থাকে। নিজের শক্তির জায়গায় আস্থা রেখেছে, এই জন্য সফলও হয়েছে। আরেকটু সতর্ক থাকলে হয়তো ম্যাচটা শেষ করে আসতে পারতো।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক