দেশে ফিরে কামিন্স বললেন, ‘এখনও মনে দোলা দেয়’

ভারতে সফল অভিযান শেষে দেশে ফিরেছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী দলের একাংশ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2023, 09:47 AM
Updated : 22 Nov 2023, 09:47 AM

অস্ট্রেলিয়ার ষষ্ঠ ওয়ানডে বিশ্বকাপ জয়ের পর পেরিয়ে গেছে ৪৮ ঘণ্টার বেশি সময়। ভারত থেকে নিজ দেশে ফিরে গেছে অস্ট্রেলিয়া দলের একাংশ। তবে এখনও মনে রয়ে গেছে বিশ্বকাপ জয়ের উচ্ছ্বাস। কিছুক্ষণ পরপরই তাদের দারুণ এই অর্জনের কথা মনে পড়ছে বলে জানালেন অধিনায়ক প্যাট কামিন্স। 

দেড় মাসের বিশ্বকাপ, তার আগে দ্বিপাক্ষিক সিরিজ মিলিয়ে প্রায় দুই মাসের ভারত সফর শেষে বুধবার অস্ট্রেলিয়ায় ফিরেছেন কামিন্স, মিচেল মার্শরা। 

পুরো দল অবশ্য একসঙ্গে ফেরেনি দেশে। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে রয়ে গেছেন বিশ্বকাপজয়ী দলের ৭ ক্রিকেটার। বাকিরা যার যার মতো করে ফিরে গেছেন নিজ শহরে। 

দেশে ফিরে সিডনি বিমানবন্দরে সংবাদকর্মীদের সামনে নিজের উচ্ছ্বাস লুকিয়ে রাখেননি কামিন্স। 

“প্রতি আধঘণ্টায় মনে পড়ে যায়, আমরা মাত্রই একটি বিশ্বকাপ জিতেছি এবং আবার রোমাঞ্চ কাজ করতে থাকে। এখনও আমাদের মনে দোলা দেয়।”

আহমেদাবাদে গত রোববারের ফাইনাল জেতার পরই এটিকে সবচেয়ে বড় অর্জন হিসেবে উল্লেখ করেছিলেন কামিন্স। একই সঙ্গে চলতি বছর জেতা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ, অ্যাশেজ সিরিজের কথাও মনে করিয়ে দিয়েছিলেন তিনি। 

দেশে ফিরে আবারও দারুণ এই বছরে নিজেদের সাফল্যের পাতায় চোখ বুলালেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। 

“দারুণ একটি বছর। এমন একটি অর্জন (বিশ্বকাপ) দিয়ে শেষ করা, অসাধারণ। আমার মতে, তারা (অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা) নিজেদের একটা লেগ্যাসি তৈরি করেছে। একটি বিশ্বকাপ... প্রতি ৪ বছরে আপনি একবার খেলার সুযোগ পান। বিশেষ করে ভারতের মতো কোথাও, (জেতা) কঠিন।”

“এর সঙ্গে দেশের বাইরে অ্যাশেজ সিরিজ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। আমরা এর চেয়ে ভালো কিছু পরিকল্পনা করতে পারতাম না।”

কামিন্স, মার্শ ছাড়া দেশে ফেরাদের তালিকায় আছেন ডেভিড ওয়ার্নার, জশ হেইজেলউড, মিচেল স্টার্ক, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স কেয়ারি। বাকিরা ফিরবেন ভারতে টি-টোয়েন্টি সিরিজ খেলে। 

২০ ওভারের সিরিজে বিশ্রামে থাকা ক্রিকেটারদের পরের অভিযান ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ। পার্থে আগামী ১৪ ডিসেম্বর শুরু হবে সেটি।