আইপিএলের সূচিতে পরিবর্তন

কলকাতা-রাজস্থান ও দিল্লি-গুজরাটের ম্যাচের সূচিতে বদল আনা হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2024, 12:57 PM
Updated : 2 April 2024, 12:57 PM

নিরাপত্তা ইস্যুতে আইপিএলের সূচিতে পরিবর্তন আনা হয়েছে। রাজস্থান রয়্যালসের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্সের ম্যাচটি এক দিন এগিয়ে আনা হয়েছে। আর এক দিন পিছিয়ে গেছে দিল্লি ক্যাপিটালস ও গুজরাট টাইটান্সের ম্যাচ। 

আগের সূচি অনুযায়ী, ইডেন্স গার্ডেন্সে আগামী ১৭ এপ্রিল হওয়ার কথা ছিল কলকাতা ও রাজস্থানের ম্যাচ। কিন্তু ওই দিন হিন্দুদের ধর্মীয় অনুষ্ঠান ‘রাম নবমী’ হওয়ায় নিরাপত্তা দেওয়া নিয়ে ঝামেলায় পড়েছে কলকাতা পুলিশ। 

একই দিনে ম্যাচে ও স্থানীয় ধর্মীয় অনুষ্ঠানে নিরাপত্তা দেওয়া নিয়ে উদ্বেগ প্রকাশ করে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সভাপতি স্নেহাশিস গাঙ্গুলিকে চিঠি দেয় কলকাতা পুলিশ। এরপরই আইপিএলের সূচিতে আসে বদল।

নতুন সূচি অনুযায়ী, আগামী ১৬ এপ্রিল মাঠে গড়াবে কলকাতা ও রাজস্থানের ম্যাচ। আর ওই দিনের দিল্লি ও গুজরাটের পূর্বনির্ধারিত ম্যাচটি হবে ১৭ এপ্রিল, আহমেদাবাদে।

ম্যাচ দুটির সূচি অদলবদল করার বিবৃতিতে আগেই বিক্রি হয়ে যাওয়া টিকেট নিয়ে কোনো কিছুই জানায়নি আইপিএল কর্তৃপক্ষ। 

ধর্মীয় অনুষ্ঠানের কারণে নিরাপত্তা ইস্যুতে ম্যাচের ভেন্যু বদল কিংবা সূচিতে পরিবর্তন ভারতে নতুন কিছু নয়। গত ওয়ানডে বিশ্বকাপের সময়ও কালি পুজার কারণে ইংল্যান্ড-পাকিস্তানের ম্যাচের সূচিতে পরিবর্তনের দাবি উঠেছিল। আহমেদাবাদে আরেকটি ধর্মীয় উৎসবের কারণে ভারত-পাকিস্তান ম্যাচের সূচিতেও পরিবর্তনের দাবি উঠেছিল। পরে মোট ৯টি ম্যাচের সূচিতে বদল আনা হয়েছিল। যদিও সেই সময় বিসিসিআই সচিব জয় শাহ বলেছিলেন, দলগুলোর লজিস্টিক সমস্যার কথা।