পুলিশ পরিচয়ে চাঁদাবাজি: ছাত্রলীগের সেই দুই নেতা বহিষ্কার

চাঁদপুর থেকে বইমেলায় আসা চার ব্যক্তির কাছ থেকে পুলিশ পরিচয় দিয়ে দেড় হাজার টাকা ছিনিয়ে নেন ইমন ও রবিন।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2023, 10:08 AM
Updated : 18 Feb 2023, 10:08 AM

একুশের বইমেলায় পুলিশ পরিচয়ে চার ব্যক্তির কাছ থেকে চাঁদাবাজির ঘটনায় হাতেনাতে গ্রেপ্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দুই নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।  

তারা হলেন, বাংলা বিভাগের শিক্ষার্থী মোহাইমিনুল ইসলাম ওরফে ইমন এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের রাজিব হোসাইন ওরফে রবিন।

তারা দুজনই বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র। ইমন বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হল ছাত্রলীগের সহ সভাপতির দায়িত্বে ছিলেন এবং শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সহ সভাপতি পদে ছিলেন রবিন।  

শুক্রবার ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দুজনকে বহিষ্কারের কথা জানান হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে” তাদেরকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হল।

গত বৃহস্পতিবার রাতে সোহরাওয়ার্দী উদ্যান থেকে ইমন ও রবিনকে আটক করে পলিশ। পরে এ ঘটনায় মামলা হলে তাতে গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয়।

শাহবাগ থানার ওসি নূর বিডিনিউজ টোয়েন্টিফোরকে জানিয়েছিলেন, চাঁদপুর থেকে বইমেলায় আসা চার ব্যক্তির কাছ থেকে পুলিশ পরিচয় দিয়ে দেড় হাজার টাকা ছিনিয়ে নেন ইমন ও রবিন।

ওই ব্যক্তিরা বাড়িতে যাওয়ার ভাড়ার কথা বললে তাদের ৬০০ টাকা ফেরত দিয়ে বাকি ৯০০ টাকা রেখে দেন তারা। পুলিশ বিষয়টি জানতে পেরে ঘটনাস্থল গিয়ে দুজনকে আটক করে।

‘চাঁদাবাজির’ ঘটনার একদিন পরেই ‘দোষী’দের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিল ক্ষমতাসীন দলেন অঙ্গসংগঠনটি।

পুরনো খবর:

পুলিশ পরিচয়ে চাঁদাবাজি: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২ নেতা গ্রেপ্তার

ছিনতাই: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী বহিষ্কৃত

কভার্ড ভ্যান আটকে ‘ছিনতাই’, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী গ্রেপ্তার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ‘ছিনতাইয়ে’? কেন জড়াচ্ছেন ‘অপরাধে’