পুলিশ পরিচয়ে চাঁদাবাজি: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২ নেতা গ্রেপ্তার

চাঁদপুর থেকে বইমেলায় আসা চার ব্যক্তির কাছ থেকে পুলিশ পরিচয় দিয়ে তারা ১৫০০ টাকা ছিনিয়ে নেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2023, 01:09 PM
Updated : 17 Feb 2023, 01:09 PM

অমর একুশে বইমেলায় পুলিশ পরিচয়ে চার ব্যক্তির কাছ থেকে চাঁদাবাজির সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রলীগ নেতাকে হাতেনাতে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে সোহরাওয়ার্দী উদ্যান থেকে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী মোহাইমিনুল ইসলাম ওরফে ইমন এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের রাজিব হোসাইন ওরফে রবিনকে আটক করা হয়। পরে এ ঘটনায় মামলা হলে গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয় বলে জানিয়েছেন শাহবাগ থানার ওসি নূর।

তারা দুজনই বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র। ইমন বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্যসেন হল ছাত্রলীগের সহসভাপতি এবং রবিন শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সহসভাপতি পদে রয়েছেন।

ওসি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চাঁদপুর থেকে বইমেলায় আসা চার ব্যক্তির কাছ থেকে পুলিশ পরিচয় দিয়ে তারা দেড় হাজার টাকা ছিনিয়ে নেন। বাড়িতে যাওয়ার ভাড়ার কথা বললে ৬০০ টাকা ফেরত দিয়ে বাকি ৯০০ টাকা রেখে দেওয়া হয়। পুলিশ বিষয়টি জানতে পেরে ঘটনাস্থল থেকে তাদের আটক করে।

Also Read: ছিনতাই: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী বহিষ্কৃত

Also Read: কভার্ড ভ্যান আটকে ‘ছিনতাই’, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী গ্রেপ্তার

Also Read: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ‘ছিনতাইয়ে’? কেন জড়াচ্ছেন ‘অপরাধে’

এঘটনায় ভুক্তভোগীরা মামলা দায়ের করলে অভিযুক্তদের আদালতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এবিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিষয়টি  আমরা জানতে পেরেছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থাও নেওয়া হবে।”