ইউনিলিভার কনজ্যুমার কেয়ারের ৩০০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

২০২২ সালে কোম্পানির আয় কমেছে ১ দশমিক ১ শতাংশ। তবে মোট মুনাফা বেড়েছে ১ দশমিক ৪ শতাংশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2023, 02:20 PM
Updated : 16 May 2023, 02:20 PM

বিনিয়োগকারীদের জন্য ৩০০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে ইউনিলিভার কনজ্যুমার কেয়ার বাংলাদেশ লিমিটেড।

মঙ্গলবার ভার্চুয়াল মাধ্যমে কোম্পানির ৫০তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা এ অনুমোদন দেন বলে ইউনিলিভার কনজ্যুমারের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে জানানো হয়, বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের নির্দেশনা অনুযায়ী ডিজিটাল প্ল্যাটফর্মে এ এজিএম অনুষ্ঠিত হয়।

সভায় শেয়ারহোল্ডাররা ২০২২ সালের ডিরেক্টর’স রিপোর্ট, অডিটর’স রিপোর্ট ও অডিটেড অ্যাকাউন্টস অনুমোদন করেন। এতে ২৪০ শতাংশ নগদ এবং ৬০ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২২ সালে ইউনিলিভার কনজ্যুমার কেয়ার বাংলাদেশের আয় কমেছে ১ দশমিক ১ শতাংশ। তবে মোট মুনাফা বেড়েছে ১ দশমিক ৪ শতাংশ।

কোম্পানির চেয়ারম্যান মাসুদ খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক কে এস এম মিনহাজ, পরিচালক জাভেদ আখতার, জিনিয়া তানজিনা হক, এসওএম রাশেদুল কাইউম, মো. আবুল হোসাইন, মোহসিন উদ্দিন আহমেদ ও রেজাউল হক চৌধুরী।

এছাড়া সভায় কোম্পানি সচিব মোহাম্মদ নাহারুল ইসলাম মোল্লাসহ সংশ্লিষ্ট কর্মকর্তা এবং শেয়ারহোল্ডাররা ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন।

সভায় মাসুদ খান বলেন, “২০২২ সালে বিভিন্ন উদ্ভাবনী বিপণন চ্যানেল তৈরি, সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ ও মূল্য নির্ধারণে কার্যকর নীতির মাধ্যমে পণ্যের সহজলভ্যতা নিশ্চিত করাসহ সাশ্রয়ী মূল্য নিশ্চিত করতে আমরা নানামুখী উদ্যোগ গ্রহণ করেছি।

“আমি গর্বিত যে, বিশ্বজুড়ে খাদ্য ও জ্বালানি খাতে সংকট সত্ত্বেও আমাদের প্রতিষ্ঠান এসব চ্যালেঞ্জ মোকাবিলায় অনুসরণীয় দৃষ্টান্ত দেখিয়েছে। ভোক্তাদের জন্য প্রয়োজনীয় পুষ্টি নিশ্চিত করতে ও সচেতনতা তৈরির জন্য আমরা তাদের দোরগোড়ায় পৌঁছে গিয়েছি ও ক্যাম্পেইন বাড়িয়েছি। এর ফলে ২০২২ সালে হরলিক্সের ব্যবহার ২০২০ সালের ১৫.৯ শতাংশ থেকে বেড়ে ২৬.৩ শতাংশে উন্নীত হয়েছে।”