শক্তি ফাউন্ডেশন পাচ্ছে ৩০০ কোটি টাকার ঋণ

৯টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান মিলে এই সিন্ডিকেট ঋণ দিচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2023, 02:00 PM
Updated : 28 Oct 2023, 02:00 PM

বেসরকারি সংস্থা ‘শক্তি ফাউন্ডেশন’ ৩০০ কোটি টাকার একটি সিন্ডিকেটেড ঋণ পাচ্ছে, যার প্রধান ব্যবস্থাপক হিসেবে আছে বেসরকারি ইস্টার্ন ব্যাংক লিমিটেড।

প্রয়োজন হলে এ ঋণ ৫০০ কোটি টাকা পর্যন্ত উন্নীত হতে পারে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শক্তি ফাউন্ডেশন জানিয়েছে, গত সোমবার বনানীর শেরাটন হোটেলে এ বিষয়ে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। মূলত শহরাঞ্চলে কৃষি ঋণ সমন্বিত ক্ষুদ্রঋণ কর্মসূচিতে এ অর্থ ব্যবহার করবে শক্তি ফাউন্ডেশন।

৯টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান মিলে এই সিন্ডিকেট ঋণ দিচ্ছে, যার মধ্যে আছে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক, যমুনা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, ওয়ান ব্যাংক, পূবালী ব্যাংক, সাবিনকো, সাউথ-বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক ও ইস্টার্ন ব্যাংক।

ইস্টার্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আলী রেজা ইফতেখার বলেন, “এই সিন্ডিকেটেড ঋণ দেশের সামাজিক উন্নয়নে আমাদের ব্যবসায়িক প্রতিশ্রুতির আরেকটি প্রমাণ, বিশেষ করে প্রান্তিক মানুষদের।

“এই চুক্তিটি শক্তি ফাউন্ডেশনকে দেশের সুবিধাবঞ্চিত নারীদের আর্থ-সামাজিক অবস্থার উন্নতির জন্য তাদের প্রচেষ্টায় সহায়তা করবে।”

চুক্তি অনুষ্ঠানে মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির এক্সিকিউটিভ ভাইস-চেয়ারম্যান মো. ফসিউল্লাহ এবং শক্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হুমাইরা ইসলামসহ অংশগ্রহণকারী ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।