যৌতুক দাবি ও নির্যাতন: স্ত্রীর মামলায় ক্রিকেটার আল আমিনের বিচার শুরুর আদেশ

ফ্ল্যাট কিনতে ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ করা হয়েছে মামলায়।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2023, 09:35 AM
Updated : 5 March 2023, 09:35 AM

যৌতুক না পেয়ে স্ত্রীকে নির্যাতন, মারধর ও বাসা থেকে বের করে দেওয়ার মামলায় ক্রিকেটার আল-আমিন হোসেনের বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত।

ঢাকার ৮ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মাফরোজা পারভীন রোববার আসামি আল-আমিনকে অভিযুক্ত করে সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য ৯ এপ্রিল দিন ঠিক করে দেন।

আদালতে উপস্থিত আল-আমিন নিজেকে নির্দোষ দাবি করে সুবিচার প্রার্থনা করেন। শুনানি শেষে বিচারক তার অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করেন।

২০২২ সালের ১ সেপ্টেম্বর আল-আমিনের স্ত্রী ইসরাত জাহান ঢাকার মিরপুর মডেল থানায় লিখিত অভিযোগ করেন। পরদিন সেটি মামলা হিসেবে নথিভুক্ত হয়।

তদন্ত শেষে গত ২ ফেব্রুয়ারি পরিদর্শক সোহেল রানা আদালতে অভিযোগপত্র জমা দেন। সেখানে বলা হয়, ২০১২ সালের ২৬ ডিসেম্বর পারিবারিকভাবে আল-আমিনের সঙ্গে ইসরাত জাহানের বিয়ে হয়। বিয়ের পর থেকে তখন পর্যন্ত ফ্ল্যাট কিনতে ২০ লাখ টাকা যৌতুক দাবি করেন আল আমিন।

ইসরাতের বৃদ্ধ বাবা জানান, তার পক্ষে টাকা দেওয়া সম্ভব নয়। পরে ইসরাতকে মারধর করে বাসা থেকে বের করে দেওয়ার অভিযোগও আনা হয় মামলায়।

বেশ কয়েকবার মারধরের পর ইসরাত আইনি ব্যবস্থা নেয়ার প্রস্তুতি নেন। কিন্তু তাদের দুই সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে পারিবারিকভাবে আপস-মীমাংসা করেন।

আপস করলেও আল-আমিন ‘শারীরিক নির্যাতন; অব্যাহত রাখেন বলেও অভিযোগ করা হয়েছে মামলায়। সেখানে বলা হয়, গত বছরের ২৫ অগাস্ট টাকা নিয়ে বাগবিতণ্ডার এক পর্যায়ে স্ত্রীকে এলোপাতাড়ি কিল, ঘুষি ও লাথি মেরে আহত করেন আল-আমিন। পাশাপাশি জানিয়ে দেন, তিনি সংসার করতে রাজি নন, ইসরাকতে তালাক দেবেন। এমনকি মিথ্যা মামলা দিয়ে হয়রানির হুমকিও দেন।

পরে ইসরাতের চাচা তাকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা করান। চিকিৎসা শেষে বাসায় ফিরলে আল-আমিন ইসরাকের সঙ্গে আগের মতই আচরণ করতে থাকেন বলে মামলায় অভিযোগ করা হয়।

তবে এসব অভিযোগ অস্বীকার করে আল আমিন বলেছিলেন, তার স্ত্রীর সঙ্গে ‘মনোমালিন্য’ হয়েছে।