নির্যাতনের অভিযোগ নিয়ে থানায় স্ত্রী, আল আমিনের অস্বীকার

মারধর করে বাসা থেকে বের করে দেওয়ার অভিযোগ করেছেন পেসার আল আমিনের স্ত্রী ইশরাত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2022, 12:51 PM
Updated : 1 Sept 2022, 12:51 PM

ক্রিকেটার আল আমিন হোসেনের বিরুদ্ধে নারী নির্যাতন ও যৌতুক দাবির অভিযোগ এনেছেন তার স্ত্রী ইশরাত জাহান। মিরপুর মডেল থানায় বৃহস্পতিবার লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। তবে অভিযোগ অস্বীকার করে আল আমিন দাবি করেছেন, স্রেফ মনোমালিন্য হয়েছে তাদের মধ্যে।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সংশ্লিষ্ট কর্মকর্তাকে বিষয়টি তদন্ত করার দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষে মামলা নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হবে।

লিখিত অভিযোগে ইশরাত দাবি করেছেন, অনেক দিন ধরেই তাকে নানা সময়ে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছেন আল আমিন। সবশেষ গত ২৫ অগাস্ট রাতে ২০ লাখ টাকা যৌতুক দাবি করে তাকে মেরে রক্তাক্ত করে দেওয়া হয়।

লিখিত অভিযোগের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আল আমিনের স্ত্রী বলেন, আগেও নির্যাতনের অভিযোগে পুলিশের শরণাপন্ন হয়েছিলেন তিনি।

“অনেক দিন ধরেই সে মারধর করে। আগেও পুলিশের সাহায্য চেয়েছি, জিডি করেছি। এবার মারধর করে বাসা থেকে বের করে দিয়েছে। দুটি বাচ্চা নিয়ে কোথায় যাব… এজন্য এখানে (থানায়) এসেছি।”

“ও প্রায়ই একটা মেয়ে নিয়ে বাসায় আসত। ও দাবি করেছে যে ওই মেয়েকে বিয়ে করেছে। কিন্তু আমি কোনো প্রমাণ পাইনি। শুধু ছবি দেখেছি বিয়ের।”

থানায় অভিযোগ নিয়ে যাওয়ার সময় আল আমিনের স্ত্রীর সঙ্গে ছিল তাদের দুই শিশু সন্তানও।

আল আমিন অবশ্য মারধর ও যৌতুকের অভিযোগ উড়িয়ে দিলেন। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে কথোপকথনে উল্টো তিনি অভিযোগ আনলেন স্ত্রীর বিরুদ্ধে।

“মারধর করার তো প্রশ্নই ওঠে না। একসঙ্গে থাকলে তো কত কিছু নিয়েই মনোমালিন্য হয়। ও আমার কাছে দাবি করেছিল যে ওর নামে ফ্ল্যাট লিখে দিতে হবে। আমি এতে রাজি হইনি। এটা থেকেই রাগারাগি হয়েছে। তবে থানায় যাওয়ার মতো কিছু হয়নি। আমার ধারণা, প্রতিবেশি মহিলারা আর আশেপাশের লোকজন ফুঁসলিয়ে ওকে থানায় যেতে বলেছে।”

“মামলা তো আর হয়নি, অভিযোগ করেছে কেবল। তদন্ত কর্মকর্তা এলেই সব প্রমাণ হবে। আর আমাদের মধ্যেও দ্রুতই সব ঠিক হয়ে যাবে। দেখবেন, দু-একদিনের মধ্যে ও নিজেই বলবে যে সব ঠিক আছে, আমরা ভালো আছি।”

আল আমিনের বিরুদ্ধে ক্রিকেটেও শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এসেছে অনেকবার। ২০১৫ বিশ্বকাপ চলার সময় তাকে ফেরত পাঠানো হয়েছিল অস্ট্রেলিয়া থেকে। ২০১৬ বিপিএলে গুরুতর শৃঙ্খলাভঙ্গের ঘটনায় তাকে পারিশ্রমিকের ৫০ শতাংশ জরিমানা করা হয়েছিল, টাকার অঙ্কে যা ছিল সাড়ে ১২ লাখ টাকা। এছাড়াও মাঠে অশোভন আচরণের জন্য নানা সময়ে তার শাস্তি হয়েছে।

বাংলাদেশের হয়ে ৭ টেস্ট, ১৫ ওয়ানডে ও ৩১ টি-টোয়েন্টি খেলেছেন আল আমিন। ৩২ বছর বয়সী ক্রিকেটারকে সবশেষ জাতীয় দলে দেখা গেছে ২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে।