ডিএমপি কমিশনারের দায়িত্ব নিলেন গোলাম ফারুক

এই কর্মকর্তার চাকরির মেয়াদ রয়েছে ২০২৩ সালের ১ অক্টোবর পর্যন্ত।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2022, 05:05 PM
Updated : 29 Oct 2022, 05:05 PM

ঢাকা মহানগর পুলিশ কমিশনারের দায়িত্ব বুঝে নিয়েছেন অতিরিক্ত মহাপরিদর্শক খন্দকার গোলাম ফারুক।

শনিবার বিকালে তিনি পূর্বসূরি মোহা. শফিকুল ইসলামের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন বলে জানিয়েছেন মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মো. ফারুক হোসেন।

রীতি অনুযায়ী সহকর্মীরা বিদায়ী কমিশনারকে আনুষ্ঠানিকভাবে ফুলের রশি দিয়ে গাড়ি টেনে বিদায় জানান। এর আগে তাকে বিদায়ী সালাম প্রদান করা হয়।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নতুন ডিএমপি কমিশনার গোলাম ফারুক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি সকলকে সাথে নিয়ে আগামীর পথ পাড়ি দিতে চাই।”

ঢাকার নতুন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক

ডিএমপি কমিশনার পদে আরও একবছর শফিকুল

চাকরি জীবনে কোনো অন্যায় সুবিধা নিইনি: বিদায়ী ডিএমপি কমিশনার

২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ডিএমপির ৩৪তম কমিশনার হিসেবে দায়িত্ব নিয়েছিলেন মোহা. শফিকুল ইসলাম। গত বছরের ২৯ অক্টোবর চাকরির বয়স ৫৯ হলে সরকার তাকে চুক্তিতে ওই পদে রেখে দেয়। সেই নিয়োগের মেয়াদ শেষে ৩০ অক্টোবর অবসরোত্তর ছুটিতে যাচ্ছেন তিনি।

নতুন কমিশনার গোলাম ফারুক বিসিএস দ্বাদশ ব্যাচের কর্মকর্তা হিসেবে পুলিশে যোগ দেন ১৯৯১ সালে।

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ঘাটানদি গ্রামে জন্ম নেওয়া এই কর্মকর্তার চাকরির মেয়াদ রয়েছে ২০২৩ সালের ১ অক্টোবর পর্যন্ত।

নতুন কমিশনার এ বছর ২ ফ্রেব্রুয়ারি ডিআইজি থেকে পদোন্নতি পেয়ে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক হন। এরপর তাকে সারদা পুলিশ অ্যাকাডেমির প্রিন্সিপাল থেকে ঢাকায় পুলিশ স্টাফ কলেজের রেক্টর করা হয়।

পুলিশে চাকরির সময় তিনি তিনি ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার; চট্টগ্রাম, রংপুর রেঞ্জের ডিআইজি ছিলেন। এসপি হিসেবে ময়মনসিংহ, কিশোরগঞ্জ, ঝালকাঠি, ঠাকুরগাঁও জেলায় দায়িত্ব পালন করেন।

ডিএমপি প্রধানের দায়িত্ব গ্রহণের পরপরই গোলাম ফারুক ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং রাজারবাগ পুলিশ স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক