অবসরের প্রস্তুতিতে আইজিপির নিরাপত্তার ব্যবস্থা

সাধারণ পোশাকে একজন পুলিশ কর্মকর্তা ও ছয়জন কনস্টেবল এবং অস্ত্রসহ ইউনিফর্মধারী দুজন পুলিশ সদস্য তার নিরাপত্তার দায়িত্বে থাকবেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2022, 12:37 PM
Updated : 29 Sept 2022, 12:37 PM

তিন দশকের বেশি সময়ের কর্মজীবন শেষে অবসরে যাচ্ছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ; অবসরের প্রস্তুতিকালীন ছুটিতে তার নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে সরকার।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক চিঠিতে বলা হয়, বেনজীর আহমেদের অবসর প্রস্তুতিকালীন ছুটির পুরো সময় তাকে নিরাপত্তা দিতে গাড়িসহ ১/৬ ফর্মেশনে (একজন পুলিশ কর্মকর্তা ও ছয়জন কনস্টেবল) সাদা পোশাকে এস্কর্ট ও অস্ত্রসহ ইউনিফর্মধারী দুজন সার্বক্ষণিক দেহরক্ষী থাকবেন।

এছাড়া ১/৩ ফর্মেশনে (একজন পুলিশ কর্মকর্তা ও তিনজন কনস্টেবল) সার্বক্ষণিক হাউজগার্ড মোতায়েনসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ সদরদপ্তরকে নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

অবসর প্রস্তুতিকালীন ছুটির সময়টায় পুলিশের মহাপরিদর্শকরা বরাবারই এরকম নিরাপত্তা পেয়ে থাকেন বলে পুলিশ সদরদপ্তরের একজন কর্মকর্তা জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “এ ধরনের নিরাপত্তা সাবেক আইজি শহিদুল ইসলাম স্যারও পেয়েছেন। আর জাবেদ পাটোয়ারী স্যার পাননি কারণ তিনি রাষ্টদূত হয়ে অন্য দেশে চলে গেছেন। দেশে থাকলে নিয়ম অনুযায়ী এই ধরনের নিরাপত্তা ব্যবস্থা জাবেদ স্যারও পেতেন।”

১৯৮৮ সালের ফেব্রুয়ারিতে সহকারী পুলিশ সুপার হিসাবে পুলিশ বাহিনীতে যোগ দেন আইজিপি বেনজীর আহমেদ। ২০২০ সালের ১৫ এপ্রিল তিনি পুলিশের মহাপরিদর্শকের দায়িত্বে আসেন।

বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় শুক্রবার সরকারি চাকরি থেকে অবসরে যাচ্ছেন বেনজীর আহমেদ। ফলে আগের দিন বৃহস্পতিবারই ছিল তার শেষ কর্মদিবস।

আরও খবর

Also Read: ৩০ সেপ্টেম্বর অবসরে যাচ্ছেন আইজিপি বেনজীর আহমেদ

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক