আশুলিয়া গ্যাস গুদামে বিস্ফোরণ: মৃত্যু বেড়ে ৩

এ ঘটনায় দগ্ধ আরও দুজন হাসপাতালে চিকিৎসাধীন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 04:55 AM
Updated : 17 May 2023, 04:55 AM

সাভারের আশুলিয়ায় গ্যাস সিলিন্ডারের গুদামে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ আরও দুইজনের মৃত্যু হয়েছে; এ নিয়ে এই ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে হয়েছে তিনজন।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যাণ্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক এসএম আইউব হোসেন জানিয়েছেন, মঙ্গলবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন গুদাম মালিক মো. বিল্লাল হোসেন (৩৬) এবং কর্মচারী নূর নবী (২২) মারা যান।

বিল্লালের গ্রামের বাড়ি রংপুরে আর নুরনবীর বাড়ি টাঙ্গাইল সদরে। দুজনেরই শ্বাসনালী দগ্ধ হয়েছিল।

বিল্লালের শরীরের ৩৬ শতাংশ এবং নূর নবীর ৪৩ শতাংশ পুড়ে গিয়েছিল বলে চিকিৎসক আইয়ুব হোসেন জানিয়েছেন।

বিস্ফোরণে দগ্ধ ৫ জনের মধ্যে এর আগে সোমবার বিকেলে শরিফুল ইসলাম (৩২) নামে একজন মারা যান।

এছাড়া শরীফুলের ৯ বছর বয়সী ছেলে সোহাগ এবং মাহবুব (৩৫) নামে আরেকজন এখনও বার্ন ইনস্টিটিউটে ভর্তি আছেন।

তাদের মধ্যে মাহবুবের শরীর ২৬ শতাংশ ও সোহাগের শরীর ২০ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন আইউব হোসেন।

শনিবার সকালে ফ্যান্টাসি কিংডম সংলগ্ন তেঁতুলতলা এলাকার একটি টিনশেড গুদামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ওই ঘটনা ঘটে বলে জানিয়েছিলেন ডিইপিজেড ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর ওয়ালি উল্লাহ।

Also Read: আশুলিয়ায় আবারও সিলিন্ডারের গুদামে বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৫

Also Read: গ্যাস সিলিন্ডারের গুদামে বিকট বিস্ফোরণের পর এলাকায় আগুন, আতঙ্ক

ভয়াবহ বিস্ফোরণের পর সেখানে আগুন ধরে যায়, গুদামটির দেয়াল ধসে পড়ে। এতে গুদামের মালিক বিল্লাল ও তার দুই কর্মচারীসহ পাঁচজন দগ্ধ হন।

প্রথমে তাদের স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাদের ঢাকায় বার্ন ইনস্টিটিউটে পাঠিয়ে দেন।

ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, ওই গুদামে গ্যাস সিলিন্ডার মজুদের পাশাপাশি অবৈধভাবে বড় সিলিন্ডার থেকে ছোট সিলিন্ডারে গ্যাস রিফিল করা হত।

স্থানীয় কয়েকজন বাসিন্দাও বলেছেন, আবাসিক এলাকার মধ্যেই বাসা ভাড়া নিয়ে গ্যাস সিলিন্ডার মজুদ ও রিফিল করা হত। এটি বিল্লালের গুদাম নামে পরিচিত ছিল। আশপাশে এরকম আরও গুদাম রয়েছে, যেখানে রাতের আঁধারে রিফিল করা হয়।

এর আগে গত ৪ মে ভোরে আশুলিয়ার কাঠগড়া এলাকার শিকদার পাড়া মহল্লার মো. মিরাজের ভাড়া নেওয়া টিনশেড ঘরে সিলিন্ডার গুদামে বিস্ফোরণের ঘটে।

সে সময় আশপাশের বাড়িঘড়ে ব্যাপক ক্ষতি হয়। পুড়ে যায় বিদ্যুৎ লাইন, পানির ট্যাংক, গাছসহ নানা কিছু। খসে পড়ে বাড়ির ছাদ ও দেয়ালের পলেস্তারা।