তিতুমীর কলেজে সাংবাদিকের ওপর হামলা:২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার দাবি

কলেজের ক্যাম্পাস থেকে ইফতার করে ফেরার পথে কলেজের কাছেই সাংবাদিক সাব্বির আহমেদের ওপর হামলা হয়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2024, 03:40 PM
Updated : 23 March 2024, 03:40 PM

ঢাকার সরকারি তিতুমীর কলেজে দৈনিক সময়ের আলো পত্রিকার সাংবাদিক সাব্বির আহমেদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন সাংবাদিকরা।

শনিবার কলেজের প্রধান ফটকের সামনে মানববন্ধন থেকে ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের গ্রেপ্তারের দাবি করেছেন তারা।

মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, “নানা অনিয়ম নিয়ে সংবাদ পরিবেশন করায় সাব্বিরের ওপর ক্ষুব্ধ ছিল তারা। এ কারণেই তার ওপর পরিকল্পিত হামলা করা হয়েছে।

“এ ঘটনায় জড়িত থাকায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি একজনকে বহিষ্কার করেছে। কিন্তু এই হামলার সঙ্গে জড়িত কাউকে এখনও পর্যন্ত গ্রেপ্তার করা হয়নি। অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তার না করলে আমরা আরও কঠোর কর্মসূচি দেব।”

মানববন্ধনে বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থী, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সদস্য এবং সাংবাদিক নেতারা অংশ নেন।

আগের দিন সন্ধ্যায় তিতুমীর কলেজ ক্যাম্পাস থেকে ইফতার করে ফেরার পথে কলেজের কাছেই সাংবাদিক সাব্বিরের ওপর হামলা হয়। তাকে রড, লাঠি দিয়ে পেটানো হয়।

সাব্বির তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি। তিনি বর্তমানে দৈনিক সময়ের আলো পত্রিকার নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত।

তিনি এখন ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

সাব্বিরের অভিযোগ, কলেজ ক্যাম্পাস ও আশপাশের এলাকার অনিয়ম ও চাঁদাবাজি নিয়ে সাংবাদিকরা সংবাদ প্রকাশ করায় এই হামলা হয়েছে।

তিতুমীর কলেজ ছাত্রলীগের নেতাদের ইন্ধনে ১০ থেকে ১৫ জন মিলে বেধড়ক পিটিয়েছে বলে অভিযোগ তার।

এই ঘটনায় কলেজ শাখার ছাত্রলীগের সহ-সম্পাদক ইমরুল রুদ্রকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় কমিটি। বিষয়টি নিয়ে বনানী থানার অভিযোগ করা হয়েছে।