র‌্যাব পরিচয়ে অপহরণ, মুক্তিপণ আদায়ের অভিযোগে গ্রেপ্তার ৩

ভাড়া বাসা থেকে ওই ব্যক্তিকে চোখ বেঁধে তুলে নিয়ে যাওয়া হয়; পরে টাকা পেলে ছেড়ে দেয় অপহরণকারীরা, জানায় র‌্যাব।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2022, 01:57 PM
Updated : 2 Dec 2022, 01:57 PM

ঢাকার ভাটারায় এক ব্যক্তিকে বাড়ি থেকে র‌্যাব পরিচয়ে অপহরণ করে দুই লাখ টাকা মুক্তিপণ আদায়ের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

তারা হলেন- মো. ইলিয়াস উদ্দিন ওরফে নিশাত (২৩), মো. রাব্বি হোসেন মিঠু (২২) ও মো. রব্বানী ওরফে সাগর (২৪)।

তাদেরকে বৃহ্স্পতিবার রাতে মোহাম্মদপুর থানার বুদ্ধিজীবী কবরস্থান এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব ২ সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এতে বলা হয়, গত ২০ নভেম্বর ফয়সাল পাটোয়ারী নামে এক যুবককে ভাটার থানা এলাকায় তার ভাড়া বাসা থেকে র‌্যাব পরিচয়ে চোখ বেঁধে তুলে নিয়ে যাওয়া হয়।

পরে ফয়সালের ভাই দুই লাখ ১৫ হাজার টাকা এটিএম বুথ থেকে তুলে ইলিয়াস হোসেনকে দেন। এরপর অপহরণকারীরা মোহাম্মদপুর বুদ্ধিজীবী করবস্থান এলাকায় ছেড়ে দেন বাসা থেকে তুলে নিয়ে যাওয়া ওই ব্যক্তিকে। 

এ ঘটনায় স্বজনদের সন্দেহ হলে তারা র‌্যাবের কাছে অভিযোগ করে। ঘটনার তদন্তে নেমে অপহরণের অপরাধে এদের গ্রেপ্তারের কথা জানানো হয় বিজ্ঞপ্তিতে।

গ্রেপ্তারের সময় তাদের কাছে কালো রঙের একটি জ্যাকেট, সেনাবাহিনীর পোশাকের একটি প্যান্ট ও ভুয়া পরিচয়পত্র, এক সেট বর্ডার গার্ড বাংলাদেশের পোশাক, একটি গেঞ্জি, পুলিশের একটি পোশাক ও ট্রাকসুট জ্যাকেট উদ্ধারের তথ্য জানানো হয় বিজ্ঞপ্তিতে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবকে জানায়, র‌্যাব ও বিজিবিসহ বিভিন্ন বাহিনীর পোশাক পরে তারা প্রতারণা, অপহরণ ও চাঁদাবাজি করে আসছিল। ইলিয়াস উদ্দিন নিজেকে র‌্যাবের অফিসার ক্যাপ্টেন বলে পরিচয় দেয়।

র‌্যাব জানায়, তারা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক