সাংবাদিক নাদিম হত্যা: প্রধান আসামি বাবুর জামিন স্থগিতই থাকল

২০২৩ সালের ১৪ জুন রাতে বকশীগঞ্জের পাটহাটিতে মাহমুদুল আলম বাবুর নেতৃত্বে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ওপর হামলা হয় বলে অভিযোগ; পরদিন হাসপাতালে নাদিম মারা যান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2024, 07:08 AM
Updated : 25 Jan 2024, 07:08 AM

জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি বহিষ্কৃত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে হাই কোর্টের দেওয়া জামিন স্থগিত রেখেছে আপিল বিভাগ।

মাহমুদুল আলম বাবুর জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল নিষ্পত্তি করে বৃহস্পতিবার প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। আসামির পক্ষে ছিলেন অ্যাডভোকেট এস এম আবুল হোসেন।

২০২৩ সালের ১৪ জুন রাতে বকশীগঞ্জের পাটহাটিতে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে পিটিয়ে ও ইট দিয়ে মাথা থেঁতলে গুরুতর আহত করে একদল হামলাকারী। পরদিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

দুদিন পর ১৭ জুন নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে বকশীগঞ্জ থানায় মামলা করেন। সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের বরখাস্ত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ২২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ২০-২৫ জনকে আসামি করা হয় সেখানে। পরে বাবুসহ ১৭ জন গ্রেপ্তার করে পুলিশ।  

ওই বছরের ২৭ অগাস্ট মাহমুদুল আলম বাবুসহ ছয় আসামির জামিন নাকচ করেন জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সুলতান মাহমুদ।

এরপর হাই কোর্টের বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর বেঞ্চ মাহমুদুল আলম বাবুকে ৬ মাসের জামিন দেয়।

রাষ্ট্রপক্ষের আবেদনে ২০ সেপ্টেম্বর আপিল বিভাগের চেম্বার আদালত হাই কোর্টের দেওয়া জামিন স্থগিত করে দেয়। সেই সঙ্গে রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করার নির্দেশ দেয়।  

সেই লিভ টু আপিলের নিষ্পত্তি করে আপিল বিভাগ বাবুর জামিন স্থগিতই রাখল।

পুরনো খবর:

Also Read: সাংবাদিক নাদিম হত্যা: আসামিদের গ্রেপ্তার ও বিচার দাবিতে পরিবারের অনশন

Also Read: সাংবাদিক নাদিম হত্যা মামলার ৩ আসামি কারাগারে

Also Read: সাংবাদিক নাদিম হত্যা মামলা: বাবুসহ ৬ আসামির জামিন নাকচ

Also Read: সাংবাদিক নাদিম হত্যা: বাবু চেয়ারম্যানসহ ৫ জনের জামিন নামঞ্জুর

Also Read: সাংবাদিক নাদিম হত্যা: কুড়িগ্রাম থেকে এক আসামি গ্রেপ্তার

Also Read: সাংবাদিক নাদিম হত্যা: আওয়ামী লীগ নেতাকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

Also Read: সাংবাদিক নাদিম হত্যা: আরেক আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার