ঈদযাত্রা: বিআরটিসি বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগামী ১৪ এপ্রিল থেকে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ শুরু করবে বিআরটিসি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2023, 05:45 AM
Updated : 9 April 2023, 05:45 AM

ঈদযাত্রার বাসের আগাম টিকেট বিক্রি শুরু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন-বিআরটিসি।

করপোরেশনের চেয়ারম্যান মো. তাজুল ইসলাম জানিয়েছেন, আগামী ১৪ এপ্রিল থেকে ঈদ উপলক্ষে ঘরমুখো যাত্রীদের জন্য ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু করবে রাষ্ট্রায়ত্ত এ পরিবহন সংস্থা।

তিনি জানান ঢাকার মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ী, গাজীপুর ও নারায়ণগঞ্জের চাষাড়া ডিপো থেকে ঈদ সার্ভিসের আগাম টিকেট কেনা যাচ্ছে।

“বিআরটিসির বর্তমান রুটগুলোতে চলাচলকারী বাসের টিকেট অগ্রিম দেওয়া হচ্ছে। এছাড়া ঈদ উপলক্ষে ঢাকা ও আশপাশের বিভিন্ন রুটে চলাচলকারী প্রায় ৫০০ বাস দূরপাল্লার রুটে চলবে।“

তৈরি পোশাক করাখানার কর্মীদের জন্য চার থেকে পাঁচশো বাস নামানো হবে জানিয়ে তাজুল ইসলাম বলেন, “পোশাক কারখানার মালিকরা আমাদের সঙ্গে যোগাযোগ করেন।  আলোচনা সাপেক্ষে নির্দিষ্ট স্থানে আমাদের গাড়ি থাকে। যাত্রীরা নির্ধারিত স্থানে এসে বাসে চড়বে। যে, যে বাসে যাবেন, ঈদের পর আবার সেই বাসেই তারা ঢাকায় ফিরবেন।”

বহরের প্রায় ৯০০ বাস এই স্পেশাল সার্ভিসে সড়কে থাকবে এবং বাসগুলোর সর্বোচ্চ ব্যবহার করা হবে বলে জানান বিআরটিসির চেয়ারম্যান।

Also Read: ঈদযাত্রায় টিকেটের চাহিদা ‘কম’, পরিবহন খাতে ‘হতাশা’

চাঁদ দেখা সাপেক্ষ আগামী ২২ বা ২৩ এপ্রিল বাংলাদেশে উদযাপন হবে রোজার ঈদ। এই তারিখ ধরে গত শুক্রবার থেকে ঈদ যাত্রায় বাস ও ট্রেনের টিকেট বিক্রি শুরু হয়েছে।

এবারে ট্রেনে স্টেশনে গিয়ে কাউন্টার থেকে টিকেট কাটার পদ্ধতি উঠিয়ে নিয়ে সব টিকেট বিক্রি হচ্ছে অনলাইনে।

বাসের টিকেট কাউইন্টার এবং অনলাইন-দুভাবেই কাটা যাচ্ছে। তবে অন্যবারের তুলনায় বাসের টিকেট চাহিদা কম বলে পরিবহন ব্যবসায়ীরা জানিয়েছেন।