সারা সপ্তাহ অন্য পেশায়, বৃহস্পতির রাতে ছিনতাইকারী

তিনজনের কাছ থেকে তিনটি চাকু উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2023, 12:19 PM
Updated : 1 Dec 2023, 12:19 PM

রাজধানীর মিরপুর তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ বলছে, অন্য পেশায় থাকলেও তারা ছুটির দিনের আগের রাতে ছিনতাই করতে রাস্তায় নামে।  

গ্রেপ্তাররা হলেন– মো. হৃদয় (১৯), মো. রুমান (২০) ও মো. সুজন (১৯)। তাদের কাছ থেকে তিনটি চাকু উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

মিরপুর থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, শুক্রবার ভোরে মিরপুর ১০ নম্বর ঝুটপট্টি রাব্বানী হোটেলের সামনে থেকে ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়।

“তারা মিরপুরের চিহ্নিত ছিনতাইকারী। তাদের মধ্যে সুজন ও রুমান পোশাককর্মী, আর হৃদয় অটোরিকশা চালক। শুধুমাত্র ছুটির দিনের আগের রাতে তারা ছিনতাই করে; বৃহস্পতিবার রাত ও শনিবার ভোর তাদের প্রধান টার্গেট।”

এই পুলিশ কর্মকর্তা বলেন, “বৃহস্পতিবার রাতে অনেকেই ঢাকা ছেড়ে বাড়ি যান, আবার অনেকেই ঢাকা আসেন। এই যাত্রীদের টার্গেট করেন তারা। তাই বৃহস্পতিবার, শুক্রবার সারারাতই তারা ঘোরেন এবং টার্গেট ঠিক করেন। এ ধরনের কোনো যাত্রীকে একা পেলেই চাকু ধরে সব ছিনিয়ে নিয়ে পালিয়ে যান।”

ওসি বলেন, “শুক্রবার ভোরেও তারা ওইরকম যাত্রীর অপেক্ষায় ছিল। ভোর ৫টার দিকে রাব্বানি হোটেলের সামনে ঘোরোঘুরি করতে দেখে পুলিশের সন্দেহ হয়। তাদের থামতে বললে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাদের তল্লাশি করে তিনটি চাকু উদ্ধার করা হয়।”