চ্যাম্পিয়ন মেয়েদের অভ্যর্থনায় প্রস্তুত হচ্ছে ছাদ খোলা বাস

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অনুরোধে বাসের ছাদ কেটে আনন্দযাত্রার ব্যবস্থা করা হচ্ছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2022, 10:48 AM
Updated : 20 Sept 2022, 10:48 AM

সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ী বাংলাদেশের নারী ফুটবলারদের দেশে ফেরার দিন তাদের স্বাগত জানাতে ছাদ খোলা বাসের ব্যবস্থা হচ্ছে।

মঙ্গলবার সকাল থেকে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) একটি দ্বিতল বাসের ছাদ কাটা হচ্ছে, যে বাহনে চড়ে বিমানবন্দর থেকে আনন্দযাত্রা করবেন চ্যাম্পিয়ন মেয়েরা।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সোমবার স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মত সাফের শিরোপা জেতে বাংলাদেশের মেয়েরা।

Also Read: নাচ, গান আর উদযাপনে সময় কাটছে চ্যাম্পিয়ন মেয়েদের

শিরোপা নিশ্চিত হওয়ার পর থেকেই বিজয়ী দল দেশে ফিরলে বিমানবন্দর থেকে একটি ছাদখোলা বাসে করে তাদের আনার দাবি ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলও সোমবার জানিয়েছিলেন, সাফ চ্যাম্পিয়নশিপ বিজয়ী মেয়েদের ছাদখোলা গাড়িতেই সংবর্ধনা দেওয়ার চিন্তা করা হচ্ছে।

বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম মঙ্গলবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে বিষয়টি নিয়ে সোমবার রাতে যোগাযোগ করা হয়। মঙ্গলবার সকাল থেকে মতিঝিল ডিপোতে অশোক লেল্যান্ড ব্র্যান্ডের একটি দ্বিতল বাসের ছাদ কাটা শুরু হয়েছে। এটি মঙ্গলবারের মধ্যেই পুরোপুরি তৈরি হয়ে যাবে।

“ছাদ কাটার পর বাসটি সাজানো হবে। ওপরের ডেকের কয়েকটি আসন খুলে ফেলা হবে। কিছু আসন থাকবে। ফুটবলাররা যেন দোতলায় দাঁড়িয়ে-বসে উদযাপন করে বিমানবন্দর থেকে আসতে পারেন সে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

“তাদের যে অর্জন এটা অভূতপূর্ব। ফুটবলারদের আনন্দের সঙ্গে দেশবাসীও শরিক হবেন। সেই আনন্দযাত্রায় বিআরটিসিও অংশগ্রহণ করবে। সেজন্যই যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অনুরোধে বাসটি ছাদ খোলা বাসে রূপান্তর করা হচ্ছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক