অপরাধী দমনে জনগণের কাছে তথ্য চাইলেন ডিএমপি কমিশনার

তিনি বলেন, “কেউ সহযোগিতার হাত না বাড়ালে পুলিশের পক্ষে সব ধরনের তথ্য পাওয়া সম্ভব নয়।”

জ্যেষ্ঠ প্রতিবেদক
Published : 24 Jan 2023, 01:59 PM
Updated : 24 Jan 2023, 01:59 PM

মাদকসেবী, মাদক কারবারি এবং বিভিন্ন অপরাধে জড়িতদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। 

মঙ্গলবার রাজধানীর ধলপুর কমিউনিটি সেন্টারে ওয়ারী বিভাগ আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে পুলিশ কমিশনার স্থানীয় জনগণের কাছে এই সহযোগিতা চান বলে ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার বলেন, “আপনাদের এলাকায় যারা মাদকসেবী, মাদক ব্যবসায়ী এবং বিভিন্ন অপরাধে জড়িত তাদের তথ্য দিয়ে আমাদের সহায়তা করবেন। আপনাদের সন্তান, আত্মীয়-স্বজন মাদক ব্যবসাসহ কোনো ধরনের অপরাধে জড়িয়ে পড়লে সেই তথ্য দিয়েও আমাদের সহযোগিতা করবেন।” 

সমাজে শান্তি-শৃঙ্খলা এবং সুস্থ জীবন বজায় রাখতে বিভিন্ন অপরাধ সম্পর্কে তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করলে এলাকায় শান্তি বিরাজ করবে উল্লেখ করে খন্দকার গোলাম ফারুক জানান, “কেউ সহযোগিতার হাত না বাড়ালে পুলিশের পক্ষে সব ধরনের তথ্য পাওয়া সম্ভব নয়। 

“পুলিশকে সহায়তা করা আপনাদের নৈতিক দায়িত্ব। আপনাদের সাথে নিয়েই আমরা ভালো কাজ করতে চাই।” 

তিনি বলেন, “শুধু আইনশৃঙ্খলা নয়, পুলিশ মানবিক কাজও করে থাকে। মহামারীর সময়ে পুলিশ তাদের বেতনের টাকা বাঁচিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছিল। এ ধরনের সহযোগিতা সব সময় আছে।” 

অনুষ্ঠানে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক