শেখ হাসিনার জন্মদিনে আওয়ামী লীগের নানা আয়োজন

তিনি তার মা-বাবার পাঁচ সন্তানের মধ্যে সবার বড়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2023, 10:35 AM
Updated : 7 Nov 2023, 10:35 AM

নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করেছে আওয়ামী লীগ, তার সহযোগী সংগঠন এবং সরকারপন্থী বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে অবস্থান করায় বঙ্গবন্ধু কন্যার অনুপস্থিতিতেই করতে হয়েছে এবারের আয়োজন।

১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গীপাড়া গ্রামে জন্ম নেন বঙ্গবন্ধু কন্যা। তিনি তার পিতা মাতার পাঁচ সন্তানের মধ্যে সবার বড়।

বৃহস্পতিবার বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। কেন্দ্রীয় আয়োজনে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাকসহ কেন্দ্রীয় নেতারা।

বাদ আসর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়েও হয় দোয়া ও মিলাদ মাহফিল। যেখানে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেন, মতিয়া চৌধুরী, আব্দুর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, মোস্তফা জালাল মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৯টায় মেরুল বাড্ডায় বৌদ্ধমন্দিরে বৌদ্ধ সম্প্রদায়, এবং মিরপুর ব্যাপ্টিস্ট চার্চে প্রার্থনা সভা করে খ্রিষ্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশ-সিএবি। হিন্দু সম্প্রদায়ের আয়োজনে বিশেষ প্রার্থনাসভার আয়োজন করা হয় ঢাকেশ্বরী মন্দিরে।

দিনটি উদযাপনে রাজধানীর তুরাগ নদে নৌকা বাইচ আয়োজন করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ। যেখানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌদুরীসহ কয়েকজন সংসদ সদস্য উপস্থিত ছিলেন।

এদিন ঢাকাসহ সারা দেশে সব সহযোগী সংগঠন আলোচনা সভা, আনন্দ মিছিল, আলোকচিত্র প্রদর্শনীরও আয়োজন করে।

শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শুক্রবার বিকাল সাড়ে ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভার আয়োজন করেছে আওয়ামী লীগ।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ২৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)