ডেঙ্গুতে একজনের মৃত্যু

হাসপাতালে চলতি মাসে এখন পর্যন্ত ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪৬১ জন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2023, 12:18 PM
Updated : 21 May 2023, 12:18 PM

এইডিস মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় একজন মারা গেছেন। এ নিয়ে এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হল।

সবশেষ ডেঙ্গুতে আক্রান্ত মারা যাওয়া ব্যক্তি ঢাকার ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

রোববার স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৩৩ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি মে মাসের ২১ দিনে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪৬১ জন।

গত কয়েকদিন ধরে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বাড়ছে। আগের মাসের চেয়ে বেশি সংখ্যক ব্যক্তি এ রোগ নিয়ে হাসপাতালে আসছেন।

এ নিয়ে এ পর্যন্ত সারাদেশে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৪৭ জন। তাদের মধ্যে ঢাকায় ৮৯৪ জন এবং ঢাকার বাইরে ৫৫৩ জন ভর্তি হয়েছেন ডেঙ্গু নিয়ে।

বর্তমানে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১৫১ জন। তাদের মধ্যে ১২৫ জন ঢাকায় এবং অন্যান্য বিভাগে ২৬ জন।

Also Read: ডেঙ্গু: সময় ও উপসর্গে পরিবর্তন ভাবাচ্ছে চিকিৎসকদের

Also Read: বছর শুরুর ৫ দিনে হাসপাতালে দুই শতাধিক ডেঙ্গু রোগী

এ পর্যন্ত যে ১৩ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ১০ ঢাকার বিভিন্ন হাসপাতালে, ৩ জনের মৃত্যু হয়েছে ঢাকার বাইরের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়।

এ বছর জানুয়ারি মাসে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন এবং মে মাসের ২০ দিনে ভর্তি হয়েছে ৪৬১ জন। এদের মধ্যে জানুয়ারিতে ৬ জন, ফেব্রুয়ারিতে ৩ জন, এপ্রিলে দুজন এবং মে মাসে এখন পর্যন্ত দুজনের মৃত্যু হয়েছে।