বার্সায় মেম্ফিসের জায়গায় জিয়াশ?

স্পোর্টস ডেস্ক

মেম্ফিস ডিপাই চলে যাওয়ার প্রভাব বার্সেলোনার আক্রমণভাগে তেমন একটা পড়ার কথা নয়। তারপরও কাতালুনিয়ার দলটি আছে ফরোয়ার্ডের খোঁজে। তাদের বিবেচনায় থাকা কয়েক জনের মধ্যে জোরালভাবে শোনা যাচ্ছে চেলসির হাকিম জিয়াশের নাম।

চলতি মৌসুমে সেভাবে খেলার সুযোগ না পাওয়া মেম্ফিস গত শুক্রবার আড়াই বছরের চুক্তিতে যোগ দেন আতলেতিকো মাদ্রিদে। তবে আক্রমণে রবের্ত লেভানদোভস্কি, রাফিনিয়া, আনসু ফাতিরা থাকায় এটি বার্সেলোনার কোচ শাভি এরনান্দেসের জন্য তেমন একটা দূর্ভাবনার বিষয় নয়।

তারপরও লা লিগা, ইউরোপা লিগ ও কোপা দেল রের শিরোপার লড়াইয়ের জন্য দলে গভীরতা প্রয়োজন। এজন্য মেম্ফিসের শূণ্যতা পূরণে প্রয়োজনীয়তা অনুভব করছে তারা।

গুঞ্জন আছে, বার্সেলোনার রাডারে ভালোভাবেই আছে ২৯ বছর বয়সী জিয়াশের নাম। গণমাধ্যমের খবর, চেলসি নাকি বার্সেলোনাকে প্রস্তাব দিয়েছে খেলোয়াড় বিনিময়ের। এতে মরক্কোর এই ফুটবলার যোগ দেবেন কাতালান ক্লাবটিতে, আর ডিফেন্ডার ফঁক কেসিয়ে পাড়ি জমাবেন ইংলিশ দলে।

গত বিশ্বকাপে সেমি-ফাইনাল খেলা মরক্কো দলের অংশ ছিলেন জিয়াশ। বার্সেলোনার সঙ্গে এই ফরোয়ার্ডের ‘জুটি’ বেশ জমবে বলেও মনে করেন নেদারল্যান্ডসের সাবেক তারকা রুদ খুলিত।