আসছে অরিগামিভিত্তিক অ্যাডভেঞ্চার গেইম ‘পেপার ট্রেইল’

গেইমটি খেলা যাবে ‘পেইজ’ নামের একজন ১৮ বছর বয়সী জোতির্বিদ হতে চাওয়া নারীর চরিত্র হিসেবে, যিনি একটি ইউনিভার্সিটি’তে বৈজ্ঞানিক গবেষণার জন্য ডাক পেয়েছেন।

প্রযুক্তি ডেস্ক
Published : 15 March 2024, 04:38 AM
Updated : 15 March 2024, 04:38 AM

একাধিকবার বিলম্বের পর অবশেষে ‘পেপার ট্রেইল’ গেইম প্রকাশের তারিখের ঘোষণা এল, যে গেইমটিতে নিজের আশপাশের জগৎকে ‘কাগজে মোড়ানোর’ সুযোগ পাবেন গেইমাররা।

‘টপ-ডাউন পাজল’ ঘরানার গেইমটি প্রকাশ পাবে এ বছরের ২১ মে।

যুক্তরাজ্যভিত্তিক গেইম নির্মাতা কোম্পানি ‘নিউফ্যাঙ্গল্ড গেইমস’-এর বানানো গেইমটিতে কারুশিল্প থেকে অনুপ্রাণিত চিত্রকর্মের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে এক বিশেষ ধরনের ‘ফোল্ডিং’ প্রযুক্তি। এর ফলে গেইমার গেইমের পরিবেশ বাড়াতে ও মোড়াতে পারবেন। পাশাপাশি বিভিন্ন নতুন পথে সংযোগ ঘটিয়ে গেইমের ধাঁধাগুলো সমাধানের সুযোগ পাবেন।

“আপনার জগতের ফেব্রিক বদলে ফেলুন, যেখানে সংকোচন, ঘুর্ণন, চারপাশে কাপড় মুচড়িয়ে আপনার পেপার ট্রেইল গেইমের ধাঁধা সমাধান করার সুযোগ মিলবে,” উল্লেখ রয়েছে গেইমটির স্টিম সংস্করণের ব্যাখ্যায়।

গেইমের আর্ট স্টাইলকে এর ফোল্ডিং প্রযুক্তির সঙ্গে মেলানোর পাশাপাশি এটি অনুপ্রেরণা নিয়েছে বিভিন্ন সমতল শৈলি থেকে, যার মধ্যে রয়েছে ‘প্রিন্টমেকিং’ ও ‘ওয়াটার কালার’-এর মতো বিষয়।

গেইমটি খেলা যাবে ‘পেইজ’ নামের একজন ১৮ বছর বয়সী জোতির্বিদ হতে চাওয়া নারীর চরিত্র হিসেবে, যার সঙ্গে তার বুড়ো মা বাবাকেও দেখা যাবে। আর এক ইউনিভার্সিটি’তে বৈজ্ঞানিক গবেষণার জন্য ডাক পেয়েছেন তিনি।

গেইমটির নির্মাতা ‘পেপার ট্রেইল’কে ব্যাখ্যা করেছেন এমন এক গেইম হিসেবে, যা সহজে খেলা গেলেও আয়ত্তে আনা জটিল। এর থেকে ইঙ্গিত মেলে, গেইমের লেভেল বাড়ার সঙ্গে সঙ্গে এর জটিলতাও বাড়বে, যা চিন্তার ভাঁজ ফেলতে পারে গেইমারের মস্তিষ্কে।

২১ মে থেকে ‘পিএস৫/পিএস৪’, ‘এক্সবক্স সিরিজ এক্স/এস’, ‘এক্সবক্স ওয়ান’ ও ‘সুইচ’ কনসোলের পাশাপাশি পিসি সংস্করণ এবং নেটফ্লিক্সের আইওএস ও অ্যান্ড্রয়েড উভয় সংস্করণের মোবাইল অ্যাপে পাওয়া যাবে গেইমটি। এ ছাড়া, পিসি গেইমাররা এখন থেকেই অনলাইন গেইমিং সেবা স্টিম-এর ‘উইশলিস্টে’ গেইমটি যোগ করে রাখতে পারেন বলে প্রতিবেদনে লিখেছে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট।