জেএমআই হসপিটাল রিকুইজিটের আইপিও আবেদন শুরু ২৭ ফেব্রুয়ারি

পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা তোলার অনুমোদন পাওয়া জেএমআই হসপিটাল রিকুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন শুরু হবে ২৭ ফেব্রুয়ারি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2022, 01:08 PM
Updated : 14 Feb 2022, 01:08 PM

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে জেএমআই গ্রুপের কোম্পানিটি।

প্রিমিয়ামসহ ২০ টাকা দরে কোম্পানিটির শেয়ার পেতে আবেদন ও টাকা জমা দেওয়া যাবে আগামী ৩ মার্চ পর্যন্ত।

এর আগে গত বছরের ১৬ নভেম্বর জেএমআই হসপিটাল রিকুইজিটকে বুকবিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে টাকা তোলার অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

এরপর ৯ থেকে ১২ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত বিডিং (নিলাম) শেষে যোগ্য বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য কাট-অফ প্রাইস ২৫ টাকা নির্ধারণ করা হয়।

বুক বিল্ডিং পদ্ধতির নিয়ম মেনে সাধারণ বিনিয়োগকারীদের কাছে নির্ধারিত কাট-অফ প্রাইসের চেয়ে ২০ শতাংশ কম ২০ টাকা মূল্যে শেয়ার বিক্রি করা হবে।

এ দরে সাধারণ বিনিয়োগকারীদের কাছে ২ কোটি ৬৪ লাখ ৭০ হাজার ৬০০ শেয়ার বিক্রি করে ৫২ কোটি ৯৪ লাখ ১২ হাজার টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। বাকি শেয়ার ২৫ টাকা দরে কিনবে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা।  

কোম্পানিটি আইপিওর মাধ্যমে তোলা অর্থ দিয়ে যন্ত্রপাতি ও সরঞ্জাম কেনার পাশাপাশি ভবন নির্মাণ ও ভূমি উন্নয়ন করবে। তাছাড়া ঋণ পরিশোধ ও আইপিও প্রক্রিয়ার জন্য ব্যয় করার কথা আবেদনে উল্লেখ করেছে।

জেএমআই হসপিটালের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট।

২০২০ সালের ৩০ জুনের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, পুনর্মূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদের পরিমাণ ২৭ টাকা ৭৮ পয়সা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক